• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

পূজামণ্ডপে সংগীত পরিবেশন করে গ্রেপ্তার ২ জনের জামিন

আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২৪, ২২:৩১
পূজামণ্ডপে ইসলামি সংগীত পরিবেশন
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম নগরে একটি পূজামণ্ডপে ইসলামি সংগীত পরিবেশনের ঘটনায় কোতোয়ালি থানার মামলায় গ্রেপ্তার ‌‘চট্টগ্রাম কালচারাল একাডেমির’ ২ সদস্যকে জামিন দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৫ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরিফুল ইসলামের আদালত এই আদেশ দেন।

জামিনপ্রাপ্তরা হলেন- নগরের তানজীমুল উম্মাহ মাদরাসার শিক্ষক শহীদুল করিম (৪২) ও দারুল ইফরান একাডেমির শিক্ষক মো. নুরুল ইসলাম (৩৪)।

এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী শামসুল আলম বলেন, জেএম সেন হলের মণ্ডপে ইসলামিক গান পরিবেশন করার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার শহীদুল করিম ও মো. নুরুল ইসলামের গত ১২ অক্টোবর জামিন আবেদন করা হয়। জামিন শুনানি শেষে ১ হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করেন আদালত।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপকমিশনার (প্রসিকিউশন) এএএম হুমায়ুন কবির বলেন, মামলায় পুলিশ প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত আদালত দুই আসামির জামিন মঞ্জুর করেছেন। আসামিদের উপস্থিতি ছাড়াই আজ জামিন শুনানি অনুষ্ঠিত হয়।

গত ১২ অক্টোবর বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহর আদালত দুইজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ১০ অক্টোবর রাতে নগরীর জে এম সেন হল পূজামণ্ডপে সংগীত পরিবেশনের ঘটনা ঘটে। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাপক আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়।

পরে পুলিশ ও গান পরিবেশনকারীরা জানান, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন কমিটির সাবেক জয়েন্ট সেক্রেটারি সজল দত্তের আমন্ত্রণে তারা গান পরিবেশন করেন।

এরপর এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়।

আরটিভি/এফএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরাজগঞ্জ পৌর আ.লীগ নেতার বিরুদ্ধে দুদকের মামলা
কুড়িগ্রামে সাংবাদিকের নামে মামলার প্রতিবাদে প্রেসক্লাবের সভা
সড়কে শৃঙ্খলা ফেরাতে একদিনে ডিএমপির ১১৩১ মামলা
সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ২ দিনের রিমান্ডে