• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

হাইকোর্ট ঘেরাও কর্মসূচি

আওয়ামীপন্থী বিচারপতিদের অপসারণের সময় বেঁধে দিলেন হাসনাত

আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২৪, ১৩:৪১
আওয়ামীপন্থী বিচারপতিদের অপসারণের সময় বেঁধে দিলেন হাসনাত
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সরকারের সময়ে নিয়োগপ্রাপ্ত বিচারপতিদের পদত্যাগ দাবিতে হাইকোর্ট ঘেরাও কর্মসূচি পালন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। কর্মসূচি থেকে আওয়ামীপন্থী বিচারপতিদের অপসারণের জন্য সংক্ষিপ্ত সময় বেঁধে দিয়েছেন প্লাটফর্মটির অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

বুধবার (১৬ অক্টোবর) হাইকোর্ট ঘেরাও কর্মসূচিতে বক্তব্য দেওয়ার সময় তিনি দাবি জানান, দুপুর ২টার মধ্যে আওয়ামী লীগের দোসর বিচারপতিদের অপসারণ করতে হবে।

দাবি না মানা পর্যন্ত হাইকোর্ট ত্যাগ করবেন না ঘোষণা দিয়ে হাসনাত আবদুল্লাহ বলেন, সারা দেশ থেকেই আওয়ামী লীগের আইনজীবীদেরও অপসারণ করতে হবে। এ ছাড়া ছাত্রলীগকেও নিষিদ্ধ করতে হবে।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে হাইকোর্ট মাজার গেট এসে পৌঁছায় হাজার হাজার শিক্ষার্থী। ‘ঘেরাও ঘেরাও ঘেরাও হবে—হাইকোর্ট ঘেরাও হবে’, ‘দিয়েছি তো রক্ত—আরও দেব রক্ত’, ‘রক্তের বন্যায়—ভেসে যাবে অন্যায়’, ‘ফ্যাসিবাদের আস্তানা—ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘ফাঁসি ফাঁসি ফাঁসি চাই—খুনি হাসিনার ফাঁসি চাই’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন অবস্থানরত শিক্ষার্থীরা।

এর আগে মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ তার ফেসবুক পেইজে এক পোস্টে এই কর্মসূচি ঘোষণা করেন। আওয়ামী লীগ সরকারের আমলে নিয়োগ করা বিচারকদের পদত্যাগের দাবিতে হাইকোর্ট ঘেরাও কর্মসূচির ডাক দিয়ে ওই পোস্টে হাসনাত আবদুল্লাহ লিখেন, ‘আওয়ামী লীগের ফ্যাসিস্ট বিচারকদের পদত্যাগের দাবিতে আগামীকাল (বুধবার) সকাল ১১টায় হাইকোর্ট ঘেরাও কর্মসূচি।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলমও শিক্ষার্থীদের জড়ো হওয়ার আহ্বান জানিয়ে তার ফেসবুকে পোস্ট দেন।

আরটিভি/এসএইচএম

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১২ বিচারপতিকে কোনো বেঞ্চ দেওয়া হবে না: সুপ্রিম কোর্ট
হাইকোর্টের ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত
আওয়ামী লীগপন্থী বিচারপতিদের পদত্যাগ দাবিতে হাইকোর্টে বিক্ষোভ
১২ বিচারপতিকে চায়ের আমন্ত্রণ প্রধান বিচারপতির