• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

শিক্ষার্থী নাদিম হত্যায় তাঁতী লীগ নেতা সাঈদ কারাগারে

আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২৪, ১৮:৫২
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর সূত্রাপুরে নাদিমুল হাসান এলেম নামে এক শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় করা হত্যা মামলায় গ্রেপ্তারকৃত সূত্রাপুর থানা তাঁতী লীগ সভাপতি মো. আবু সাঈদকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (১৮ অক্টোবর) তাকে আদালতে তোলা হয়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আফনান সুমি আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে সূত্রাপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরে শুক্রবার (১৮ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শিক্ষার্থী নাদিমুল হাসান এলেম হত্যার ঘটনায় তার মা কিসমত আরা গত ১ সেপ্টেম্বর সূত্রাপুর থানায় একটি মামলা করেন। মামলার এজাহারে বলা হয়, গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলনকারীরা সূত্রাপুর থানার শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজ ও কবি নজরুল কলেজের সামনে আন্দোলনের সমর্থনে মিছিল করছিল। এ সময় মিছিলরত ছাত্র-জনতার ওপর আক্রমণ করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তারা আন্দোলনকারীদের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করেন। এতে শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্র্যাজুয়েট কলেজের শিক্ষার্থী নাদিমুল হাসান এলেম বাম চোখে গুলিবিদ্ধ হন। পরে গুরুতর আহত নাদিমুলকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরটিভি/আইএম

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শমসের মবিন চৌধুরী কারাগারে
শিক্ষার্থী নাদিম হত্যা মামলায় তাঁতী লীগ নেতা গ্রেপ্তার
অর্থ আত্মসাৎ মামলায় ফারইস্টের সাবেক চেয়ারম্যান কারাগারে
কারাগারে আবদুর রাজ্জাক, আরও একটি হত্যা মামলায় গ্রেপ্তার