• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সংবাদ সম্মেলন বিকেলে

আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২৪, ১০:৪৭
ফাইল ছবি

ছাত্র আন্দোলন চলাকালে গত ১৫-১৭ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বর্বরোচিত হামলার ঘটনা ঘটে। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সংবাদ সম্মেলনের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

সোমবার (২১ অক্টোবর) বিকেল ৩টার দিকে ঢাবির টিএসসির পায়রা চত্বরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বার্তাপ্রেরক সমন্বয়ক আব্দুল্লাহ সালেহীন অয়ন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সংবাদ সম্মেলনে ১৫-১৭ জুলাই পর্যন্ত সংগঠিত বর্বরোচিত হামলার ঘটনা সম্পর্কিত তথ্য প্রমাণ আহ্বান এবং মামলার বিষয়ে কর্মপরিকল্পনা ঘোষণা করা হবে। যার মধ্য দিয়ে এই বর্বরোচিত হামলার জড়িত প্রতিটি সন্ত্রাসী এবং হুকুমদাতাদের বিচার নিশ্চিত করা হবে।

প্রসঙ্গত, কোটা সংস্কারের লক্ষ্যে গত ১ জুলাই থেকে চার দফা দাবিতে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এর ব্যানারে আন্দোলনকারী শিক্ষার্থীরা লাগাতার কর্মসূচি দেয়। এর মধ্যে ১৫ জুলাই আন্দোলনকারীরা সমাবেশ করার জন্য টিএসসি এলাকায় জড়ো হয়ে স্লোগান দিতে থাকে। পরে তারা অন্যান্য শিক্ষার্থীদেরকে আনতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রাঙ্গণে প্রবেশ করেন। এরপর বিজয় একাত্তর হলে গেলে সেখানে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ বাঁধে। এভাবে টানা ২ দিন অর্থাৎ ১৬ ও ১৭ জুলাই দফায় দফায় সংঘর্ষ হয়।

আরটিভি/আইএম/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসিনাকে উৎখাত করা হয়েছে, পদত্যাগপত্রের ভূমিকা নেই: হাসনাত
রাজপথে নামার হুঁশিয়ারি দিয়ে যা বললেন সারজিস আলম
বাড়ি নির্মাণে ৫ লাখ টাকা চাঁদা দাবি, ভুক্তভোগীর সংবাদ সম্মেলন
চ্যালেঞ্জিং সময় পার করে পোশাকশিল্প এখন স্থিতিশীল