• ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১
logo

আন্দোলনের কারণে সড়কের শৃঙ্খলা নষ্ট হচ্ছে: স্বরাষ্ট্র উপদেষ্টা 

আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২৪, ১৫:০২

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে সড়ক বন্ধ করে আন্দোলন করা হচ্ছে। এতে সড়কের শৃঙ্খলা নষ্ট হচ্ছে।

সোমবার (২১ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) আয়োজিত ট্রাফিক পক্ষ অনুষ্ঠানের উদ্বোধন করে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, বিভিন্ন দাবি-দাওয়া ও বৈধ-অবৈধ যানবাহনের আধিক্যের কারণে রাজধানীর সড়কের শৃঙ্খলা ভেঙে অসহনীয় যানজট সৃষ্টি হচ্ছে। ছাত্র-জনতাসহ নগরে বসবাসকারী জনসাধরণকে সচেতন ও সস্পৃক্ত করার মাধ্যমে ট্রাফিক শৃঙ্খলা উন্নয়ন সম্ভব। এই লক্ষ্যকে সামনে রেখে ঢাকা মহানগর পুলিশ ১৫ দিনব্যাপী কর্মসূচি নিয়েছে।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন ও অবকাঠামো বৃদ্ধি পেলেও পরিবহন ব্যবস্থার সুশৃঙ্খল ও আধুনিকায়ন উল্লেখযোগ্যভাবে হয়নি। শহরের জনগণের জন্য সরকারি ও বেসরকারিভাবে সাশ্রয়ী ও আরামদায়ক যানবাহন উল্লেখযোগ্যভাবে দেওয়া সম্ভব হয়নি।

ট্রাফিক ব্যবস্থা প্রসঙ্গে জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানে ফ্যাসিবাদী সরকারের পতনের পর ঢাকা শহরসহ সারাদেশের ট্রাফিক ব্যবস্থা ভেঙে পড়ে। দেশের আপামর জনগণের কথা বিবেচনা করে ছাত্র-জনতা ভলান্টিয়ার বেশে কয়েক দিন সুশৃঙ্খলভাবে ট্রাফিকের দায়িত্ব পালন করে সড়ক ও পরিবহনের শৃঙ্খলা বজায় রাখে।

স্বরাষ্ট্র উপদেষ্টা জাহাঙ্গীর আলম বলেন, যথাযথ সম্মানীর মাধ্যমে ৩০০ শিক্ষার্থী পুলিশের সঙ্গে ট্রাফিক ব্যবস্থাপনায় কাজ করবে। পরবর্তীতে এই শিক্ষার্থীদের সংখ্যা আরও বাড়ানো হবে। এতে ট্রাফিক ব্যবস্থার উন্নতি হবে।

এ ছাড়া অনুষ্ঠানে শ্রম উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেন, সড়কে চালক ও নিয়ন্ত্রণকারীদের মধ্যে শৃঙ্খলার অভাব। ডিজিটালাইজেশনের মাধ্যমে শৃঙ্খলা ফেরানো হবে।

এর আগে ট্রাফিক পক্ষ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি হয়। অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসানসহ ট্রাফিক পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরটিভি/এআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টার আল্টিমেটাম সাত কলেজের শিক্ষার্থীদের
হাসিনাকে উৎখাত করা হয়েছে, পদত্যাগপত্রের ভূমিকা নেই: হাসনাত
রাজপথে নামার হুঁশিয়ারি দিয়ে যা বললেন সারজিস আলম
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সংবাদ সম্মেলন বিকেলে