• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

লেবানন থেকে এখন পর্যন্ত ফিরলেন ১৫০ বাংলাদেশি

আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২৪, ২১:০০
লেবানন থেকে এখন পর্যন্ত ফিরলেন ১৫০ বাংলাদেশি
ছবি: সংগৃহীত

যুদ্ধবিধ্বস্ত লেবানন থেকে এখন পর্যন্ত ১৫০ প্রবাসী দেশে ফিরেছেন।

বুধবার (২৩ অক্টোবর) রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে বলা হয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, বৈরুতে বাংলাদেশ দূতাবাস এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার সহযোগিতায় বুধবার সন্ধ্যায় লেবানন থেকে আরও ৯৬ বাংলাদেশি সৌদি এয়ারলাইনসের দুটি ফ্লাইটে ঢাকায় ফিরেছেন। এরমধ্যে এসভি ৮১০ ফ্লাইটে ৬৫ জন এবং এসভি ৮০২ ফ্লাইটে ৩১ জন বাংলাদেশি দেশে ফিরেছেন।

এর আগে, গত ২১ অক্টোবর সন্ধ্যায় প্রথম দফায় ৫৪ বাংলাদেশি দেশে ফেরেন। এনিয়ে এখন পর্যন্ত ১৫০ জন বাংলাদেশি লেবানন থেকে দেশে ফিরেছেন।

প্রত্যাবাসনকৃত এ সকল বাংলাদেশি নাগরিককে বিমানবন্দরে অভ্যর্থনা জানান পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাবৃন্দ।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থার পক্ষ থেকে প্রত্যেককে পাঁচ হাজার টাকা পকেটমানি, কিছু খাদ্য সামগ্রী ও প্রাথমিক মেডিকেল চিকিৎসার ব্যবস্থা করা হয়। লেবাননে এখনও কোনো বাংলাদেশি হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, লেবাননে চলমান যুদ্ধাবস্থায় ১ হাজার ৮০০ প্রবাসী দেশে ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেছেন। বৈরুতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস দেশে ফিরে আসতে ইচ্ছুক বাংলাদেশিদের নিরাপদে প্রত্যাবর্তনের জন্য কাজ করছে। এ ছাড়া সেখানে অবস্থানরত যেসব প্রবাসী বাংলাদেশি ফিরে আসতে অনিচ্ছুক তাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণ করেছে।

আরটিভি/আরএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লেবানন থেকে দ্বিতীয় দফায় ফিরলেন ৬৫ বাংলাদেশি
নেতানিয়াহুর বেডরুমে আঘাত হানে হিজবুল্লাহর ড্রোন
সন্ধ্যায় দেশে ফিরছেন আরও ৬৫ লেবানন প্রবাসী
লেবাননে তিন সেনা হত্যা, ক্ষমা চাইল ইসরায়েলি বাহিনী