• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

সচিবালয়ে বিশৃঙ্খলার দায়ে ২৬ শিক্ষার্থী কারাগারে

আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২৪, ১৬:৫৮
সচিবালয়ে বিশৃঙ্খলার দায়ে ২৬ শিক্ষার্থী কারাগারে
ফাইল ছবি

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল বাতিল ও পুনর্মূল্যায়নের দাবিতে সচিবালয়ে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করায় গ্রেপ্তার ২৬ শিক্ষার্থীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেলাল হোসেন এ আদেশ দেন।

এর আগে, এদিন আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে শিক্ষার্থীদের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া শিক্ষার্থীরা হলেন, জহিরুল ইসলাম (২০), মো. ফয়সাল হাসান (২১), মো. রায়হান হোসেন (২১), মো. রুবেল আহাম্মেদ (১৮), মো. রিয়াদ মাহমুদ (২১), মো. মেজবাউর রহমান মিল্লা (১৮), মেহেদী হাসান (১৮), সোহান (২১), ইমরান হোসেন আরমান (১৮), মেহেদী হাসান অন্তর (১৯), সাগর (১৮), রোহান (১৮), শাহরিয়ার হোসেন (১৮), আহাদ মোল্লা (২২), সোহান (১৮), মাসনুন (১৮), নাঈম (১৮), ইমাম হাসান (১৮), শাকিল (১৮), সেলিম (১৮), সাকলাইন মুস্তাক (১৮), হানজালাল (২২), মশিউর রহমান (১৮), প্রান্তিক (১৮), তাছিম রহমান (১৮), রবিন মিয়া (১৮)। বুধবার (২৩ অক্টোবর) তাদের গ্রেপ্তার করে পুলিশ।

গত ১৫ অক্টোবর এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এরপর গত ২০ অক্টোবর এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল বাতিল ও পুনর্মূল্যায়নের দাবিতে ঢাকা শিক্ষা বোর্ডের সামনে বিক্ষোভ করেন এইচএসসিতে অকৃতকার্য হওয়া শিক্ষার্থীরা। এ সময় তারা শিক্ষা বোর্ডের ভেতর ঢুকে হামলাও চালান। ভাঙচুর করেন বোর্ড চেয়ারম্যানের রুম। এরপর ২৩ অক্টোবর বিকেলে সচিবালয়ে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করে শিক্ষার্থীরা। সচিবালয়ের জিনিসপত্র ভাঙচুর, সরকারি কাজে বাধা দেয় তারা। এ সময় ৫৪ জন শিক্ষার্থীকে আটক করেছিল পুলিশ। এদের মধ্যে মুচলেকা দেওয়ায় তাদের ২৮ জনকে ছেড়ে দিয়েছে পুলিশ। বাকিদের বিরুদ্ধে মামলা হয়েছে।

শাহবাগ থানার এসআই রায়হান উদ্দিন বাদী হয়ে মামলাটি করেন। মামলায় আরও ৬০ থেকে ৭০ জনকে অজ্ঞাত হিসেবে আসামি করা হয়।

আরটিভি/আরএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সচিবালয়ে বিশৃঙ্খলা, গ্রেপ্তার ২৬ জন নিষিদ্ধ ছাত্রলীগের সঙ্গে জড়িত
চাকরির বয়সসীমা ৩২ প্রত্যাখ্যান, ৩৫ করতে ৩ দিনের আল্টিমেটাম 
মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্প পরিচালক ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা
আখাউড়ায় বাজার স্থিতিশীল রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান