• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

ডিএসসিসির সাবেক মেয়র তাপসকে দুদকে তলব

আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২৪, ১৭:০৩
ছবি: সংগৃহীত

অবৈধ সম্পদ অর্জনসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র শেখ ফজলে নূর তাপসকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুদক থেকে তাপসকে ৩ নভেম্বর হাজির হতে তার বনানীর বাসার ঠিকানায় চিঠি পাঠানো হয়েছে। দুদক উপপরিচালক মনিরুল ইসলাম সই করা চিঠির সূত্রে এসব তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে। এ বিষয়ে সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তার বক্তব্য গ্রহণ একান্ত প্রয়োজন।

এতে আরও বলা হয়, এমতাবস্থায় উল্লিখিত অভিযোগের বিষয়ে বক্তব্য দেওয়ার জন্য আগামী ৩ নভেম্বর দুদক প্রধান কার্যালয়ে হাজির হওয়ার অনুরোধ করা হলো। নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে তার কোনো বক্তব্য নেই বলে গণ্য করা হবে।

এর আগে, গত ৮ অক্টোবর সাবেক মেয়র শেখ ফজলে নূর তাপস, তার স্ত্রী আফরিন তাপস শিউলি, ছেলে শেখ ফজলে নাশওয়ান এবং তাদের ব্যক্তিমালিকানাধীন স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দ করে কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট।

আরটিভি/একে/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ ঘনিষ্ঠজনকে দুদকে তলব
গ্যাটকো মামলা থেকে খালেদা জিয়াসহ ৩ জনকে অব্যাহতি
ম খা আলমগীর, মন্নুজান ও ২ এমপির দেশত্যাগে নিষেধাজ্ঞা
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল