• ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১
logo

মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্প পরিচালক ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২৪, ১৮:৩১
আদালত
ছবি: সংগৃহীত

মাতারবাড়ী আল্ট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড পাওয়ার প্রজেক্টের (আরএইচডি পার্ট) পরিচালক জাহাঙ্গীর আলম এবং তার স্ত্রী নুসরাত জাহানের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ইব্রাহিম মিয়া দুদকের আবেদনের পরিপ্রেক্ষিততে এ আদেশ দেন।

এদিন দুদকের সহকারী পরিচালক এস এম রাশেদুল হাসান তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন। এরপর শুনানি শেষে এই আদেশ দেন আদালত।

আবেদনে বলা হয়, মাতারবাড়ী আল্ট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড পাওয়ার প্রজেক্টের (আরএইচডি পার্ট) পরিচালক জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বেতন-ভাতা ব্যতীত অন্য কোনো বৈধ উৎস না থাকা সত্ত্বেও অজ্ঞাত উৎস থেকে অর্জিত ১৩৮ দশমিক ৩১ কোটি টাকা বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ৮২টি হিসাবে লেনদেন, তার আয়কর নথিতে ৪ দশমিক ১০ কোটি টাকার নিট সম্পদ প্রদর্শনের বিপরীতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের হিসাবে বর্তমানে ৩০ দশমিক ৬৬ কোটি টাকা স্থিতি থাকা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে সম্পৃক্ত অপরাধ করাসহ নিজ নামে ও তার ওপর নির্ভরশীলদের নামে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। তার নামে থাকা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের হিসাবগুলোতে বিপুল পরিমাণ অর্থ লেনদেন হয়েছে।

অনুসন্ধানকালে জানা গেছে, অভিযুক্ত মো. জাহাঙ্গীর আলম ও তার স্ত্রী নুসরাত জাহান দেশ ছেড়ে বিদেশে পালিয়ে যাওয়ার উদ্দেশ্যে তাদের স্থাবর, অস্থাবর সম্পদ হস্তান্তরের চেষ্টা করছেন। তারা বিদেশে পালিয়ে গেলে অনুসন্ধান কাজ ব্যাহত হবার সম্ভাবনা রয়েছে। তাই অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা প্রদান করা একান্ত প্রয়োজন।

আরটিভি/এফএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আখাউড়ায় বাজার স্থিতিশীল রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান
সচিবালয়ে বিশৃঙ্খলার দায়ে ২৬ শিক্ষার্থী কারাগারে
খালেদা জিয়ার বিরুদ্ধে ৪২ জনকে হত্যার মামলা খারিজ
মধ্যরাতে হঠাৎ ভেঙে গেল ইনানী জেটি