• ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১
logo

সাত কলেজের সংকট নিরসনে কমিটি গঠন

আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২৪, ১৯:১২
সাত কলেজ
ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের একাডেমিক ও প্রশাসনিক সংকট নিরসনে ১৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) এ কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কলেজ অনুবিভাগ) মোহাম্মদ খালেদ রহীমকে আহ্বায়ক এবং উপসচিব (সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয়) শাহীনুর ইসলামকে সদস্য সচিব করে ১৩ সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ছয় সপ্তাহের মধ্যে প্রয়োজনীয় সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

কমিটির কার্যপরিধিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের একাডেমিক ও প্রশাসনিক সমস্যা চিহ্নিতকরণ, চিহ্নিত সমস্যা নিরসনকল্পে প্রয়োজনীয় সুপারিশ প্রণয়ন, কমিটি আগামী ছয় সপ্তাহের মধ্যে প্রয়োজনীয় সুপারিশ প্রণয়ন করবেন এবং কমিটি কাজের সুবিধার্থে প্রয়োজনীয় সংখ্যক সদস্য কো-অপ্ট করতে পারবেন।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) একজন প্রতিনিধি, ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের একজন প্রতিনিধি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের একজন প্রতিনিধি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্মসচিব (বিশ্ববিদ্যালয় অধিশাখা-২) নুমেরী জামান এবং ঢাকা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, ইডেন মহিলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ।

আরটিভি/এফএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষাকেন্দ্রে মেয়ে, বাইরে অপেক্ষায় থাকা মায়ের মৃত্যু
ঢাবিতে কালো মুখোশে ছাত্রলীগের ঝটিকা মিছিল
রাজু ভাস্কর্যের নারী প্রতিকৃতিতে হিজাব, যা জানা গেল
রাজধানীজুড়ে তরুণ বিপ্লবীদের আঁকা গ্রাফিতি দেখলেন ড. ইউনূস