• ঢাকা রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১
logo

তসলিমা নাসরিন অসত্য তথ্য ছড়াচ্ছেন: প্রধান উপদেষ্টার প্রেস উইং

আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২৪, ১৯:২৩
ছবি : সংগৃহীত

হিযবুত তাহরীর ও আনসারুল্লাহ বাংলা টিমকে নিয়ে নির্বাসিত বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনের ছড়ানো মিথ্যে তথ্যের জবাব দিয়েছে প্রধান উপদেষ্টার প্রেস উইং।

তসলিমার দাবি, উগ্রপন্থী সংগঠন হিযবুত তাহরীর ও আনসারুল্লাহ বাংলা টিমের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে বাংলাদেশ। এমন দাবির প্রেক্ষিতে ফেসবুকে প্রধান উপদেষ্টার প্রেস উইং ফ্যাক্টস পেজে বলা হয়, উগ্রপন্থী সংগঠন হিযবুত তাহরীর এবং আনসারুল্লাহ বাংলা টিম বাংলাদেশে নিষিদ্ধ। প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার দেশের সব উগ্রপন্থী সংগঠনের প্রতি জিরো টলারেন্স নীতি বজায় রেখেছে।

তসলিমা নাসরিনের দাবিকে অসত্য উল্লেখ করে বিবৃতিতে আরও বলা হয়, সম্প্রতি বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন টুইটারে (বর্তমান এক্স) একটি পোস্ট করেছেন, যা আমাদের নজরে এসেছে। তিনি এ সপ্তাহের শুরুতে দাবি করেছেন, অন্তর্বর্তীকালীন সরকার দুটি গোষ্ঠীর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। তার এ দাবি সত্য নয়।

প্রধান উপদেষ্টার প্রেস উইং আরও জানায়, এ দুটি গোষ্ঠীসহ অন্যান্য উগ্রপন্থী সংগঠনের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কোনো পরিকল্পনা বাংলাদেশ সরকারের নেই।

উল্লেখ্য, তসলিমা নাসরিন বিংশ শতাব্দীর আশির দশকে একজন উদীয়মান কবি হিসেবে সাহিত্যজগতে প্রবেশ করেন এবং তার রচনা ও ভাষণের মাধ্যমে লিঙ্গসমতা, মুক্তচিন্তা, নাস্তিক্যবাদ এবং ধর্মবিরোধী মতবাদ প্রচার করায় ইসলামপন্থীদের রোষানলে পড়েন ও তাদের নিকট হতে হত্যার হুমকি পেতে থাকায় ১৯৯৪ সালে বাংলাদেশ ত্যাগ করে বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করতে বাধ্য হন। তিনি ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে এক দশকেরও বেশি সময় বসবাস করার পর, তিনি ২০০৪ সালে ভারতে চলে আসেন, কিন্তু ২০০৮ সালে তাকে দেশ থেকে নির্বাসিত করা হয়। এরপর তিনি ভারত সরকার কর্তৃক ভারতে অজ্ঞাতবাসে অবস্থানের সুযোগ পান। বর্তমানে তিনি দিল্লিতে বসবাস করছেন।

আরটিভি/টিআই-টি

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তসলিমা নাসরিনের ভিসার মেয়াদ বাড়াল ভারত
সৃজিত-মিথিলার দাম্পত্য জীবন নিয়ে তসলিমা নাসরিনের বিস্ফোরক মন্তব্য
ভারতে বিপাকে তসলিমা নাসরিন
জামিনে মুক্তি পেলেন আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান জসিম উদ্দিন