• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

‘আবরার ফুটওভার ব্রিজ’ নির্মাণ কাজ শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মার্চ ২০১৯, ১৮:০৩

ভিত্তিপ্রস্তর স্থাপনের পর ‘আবরার ফুটওভার ব্রিজ’ নির্মাণ কাজ শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। বাসচাপায় নিহত বিইউপির শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরীর (২০) স্মরণে রাজধানীর প্রগতি সরণির সড়কে আজ বৃহস্পতিবার (২১ মার্চ) এ কাজ শুরু হয়।

এর আগে, বুধবার ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

সু-প্রভাত পরিবহনের বাসের চাপায় আবরার ঘটনাস্থল থেকে মাত্র কয়েক গজ দূরেই নির্মাণ করা হচ্ছে এ ফুটওভার ব্রিজ। সেখানে ওভারব্রিজের পাইলিংয়ের কাজ চলছে।

ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় মেয়র আতিকুল ইসলাম বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে প্রধানমন্ত্রী গুরুত্বপূর্ণ নির্দেশনা দিয়েছেন। দুই সিটি করপোরেশনের একটি সম্মিলিত মিটিং আছে। নির্দিষ্ট স্থান ছাড়া বাস অন্যত্র থামানো হলে ব্যবস্থা নেব। আমি মালিকদের সঙ্গে কথা বলেছি। তাছাড়া জরুরি ভিত্তিতে যেসব স্থানে ফুটওভার ব্রিজ দরকার সেটা চিহ্নিত করতে ডিএমপিকে অনুরোধও করেন তিনি।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : আজও দানব যান কেড়ে নিলো ৩ শিক্ষার্থীর প্রাণ
---------------------------------------------------------------------

মঙ্গলবার সকালে প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হন। পরে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। টানা দুদিন চলে এ বিক্ষোভ। এ সময় তারা ৮ দফা দাবিতে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। তাদের পরিপ্রেক্ষিতে সু-প্রভাত ও জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল করে চলাচল বন্ধ রাখা হয়েছে। বুধবার দ্বিতীয় দিন সন্ধ্যায় আশ্বাসের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা কর্মসূচি ২৮ মার্চ পর্যন্ত স্থগিত করে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) পরিবহনের একটি বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহত হন।

এ নিহতের ঘটনায় শোকাহত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে ৮ দফা দাবি ঘোষণা করে আন্দোলন শুরু করেন । এ দাবিগুলোর একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা। আন্দোলনের মুখে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ঘোষণা দেন ‘আবরার ফুটওভার ব্রিজ’ নির্মাণের।

আরও পড়ুন

আর/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহজালাল বিমানবন্দরের দেড় কিলোমিটার ‘নীরব এলাকা’ ঘোষণা
বেসরকারি বাজার প্রতিষ্ঠা করবে ডিএনসিসি
মেয়র আতিকের আসার খবরে ডিএনসিসি ভবন ঘেরাও
শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে বিকেলে ডিএনসিসিতে সভা