• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

আদালতকে যা বললেন জিয়াউল আহসান

আরটিভি নিউজ

  ১৬ আগস্ট ২০২৪, ১৮:৩২
আদালতকে যা বললেন জিয়াউল আহসান
ছবি: সংগৃহীত

হত্যা মামলায় গ্রেপ্তার সদ্য বরখাস্তকৃত মেজর জেনারেল জিয়াউল আহসানের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব এ আদেশ দেন।

এর আগে, জিয়াউল আহসানকে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয় থেকে আদালতে এনে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে রিমান্ড শুনানি চলাকালে জিয়াউল আহসান নিজেকে নির্দোষ দাবি করে বিচারককে বলেন, আয়নাঘর আমার সৃষ্টি না।

তিনি আরও বলেন, আমি অসুস্থ, আমার হার্টের ৭৯ শতাংশ ব্লক। আমাকে নিয়মিত মেডিসিন নিতে হয়। এ ছাড়া আমাকে সেনাবাহিনী থেকে বরখাস্ত করা হয়নি। সেচ্ছায় অবসর নিতে বলা হয়েছে, তাই আমি অবসর নিয়েছি।

এদিকে, শুনানিতে আইনজীবী মোহাম্মদ উল্লাহ্ খান জুয়েল আদালতকে বলেন, আজ যে আয়নাঘরের উত্থান, এটার মূল কারিগরি এই আসামি (জিয়াউল আহসান)। দেশে যত গুম-খুন, এর নেপথ্যের মাস্টারমাইন্ড তিনি।

কোটা সংস্কার আন্দোলন চলাকালে গত ১৬ জুলাই রাজধানীর নিউমার্কেট এলাকায় দোকান কর্মচারী শাহজাহান আলীকে (২৪) হত্যার অভিযোগে মামলায় বৃহস্পতিবার (১৫ আগস্ট) দিনগত রাতে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে জিয়াউল আহসানকে গ্রেপ্তার করা হয়।

২০২২ সালের ৫ সেপ্টেম্বর জিয়াউল আহসানকে ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) মহাপরিচালকের (ডিজি) দায়িত্ব দেওয়া হয়। এরপর থেকেই তার বিরুদ্ধে ফোনে আড়িপাতা এবং গুপ্তহত্যায় শেখ হাসিনাকে সহযোগিতা করার সরাসরি অভিযোগ উঠে। পরে গত ৫ আগস্ট শেখ হাসিনার দেশত্যাগের পরদিন তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়।

মন্তব্য করুন

Radhuni
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হত্যা মামলায় সাবেক এমপি মমিন মন্ডলের পিএস গ্রেপ্তার
প্রধান বিচারপতির অভিভাষণ শনিবার
স্বামী-সন্তানসহ হেনরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা
সাবেক মন্ত্রী রেজাউলের দেশত্যাগে নিষেধাজ্ঞা