• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শীর্ষ নিউজ ডটকমকে অবিলম্বে নিবন্ধন দিতে হাইকোর্টের নির্দেশ

আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৪৪
ফাইল ছবি

অনলাইন নিউজপোর্টাল ‘শীর্ষ নিউজ’ ডটকমকে অবিলম্বে নিবন্ধন দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে শীর্ষ নিউজ ডটকমকে নিবন্ধন না দিয়ে ব্লক করে রাখাকে অবৈধ ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মুহাম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে শীর্ষ নিউজের সম্পাদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. তাজুল ইসলাম।

এর আগে, গত ২৭ আগস্ট অনলাইন নিউজপোর্টাল ‘শীর্ষ নিউজ’ ডটকমের নিবন্ধন না দেওয়া ও চালু করার অনুমতি না দেওয়া কেন অবৈধ হবে না, এই মর্মে জারি করা রুলের চূড়ান্ত শুনানির জন্য আজকের দিন ধার্য করা হয়। বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মুহাম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ শুনানির জন্য এদিন ধার্য করেন।

এ বিষয়ে আইনজীবী অ্যাডভোকেট মো. তাজুল ইসলাম বলেন, স্বৈরাচারী শেখ হাসিনার সরকারের নির্দেশে শীর্ষ নিউজ ডটকমের প্রকাশনা বন্ধ করে দিয়েছিল বিটিআরসি। এরপর বারবার যোগাযোগ করেও শীর্ষ নিউজ চালু করা যায়নি। তথ্য মন্ত্রণালয়ে আবেদন করলেও নিবন্ধন দেওয়া হয়নি শীর্ষ নিউজকে। নিবন্ধন না দেওয়ার সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে ২০২২ সালে হাইকোর্টে রিট করেন শীর্ষ নিউজের সম্পাদক একরামুল হক। রিটের শুনানি নিয়ে ওই বছরই হাইকোর্টের একটি বেঞ্চ রুল জারি করেছিলেন। আজ রুল নিষ্পত্তি করে হাইকোর্ট শীর্ষ নিউজ ডটকমকে নিবন্ধন দিতে নির্দেশ দিয়েছেন।

মন্তব্য করুন

Radhuni
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাক-নিবন্ধনে অনিয়ম, হজ এজেন্সিকে শোকজ
গণসংহতি আন্দোলনকে নিবন্ধন দিতে বাধা নেই
সুখবর দিলো বিআরটিএ
কেটলি প্রতীকে নিবন্ধন পেল মান্নার নাগরিক ঐক্য