• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ পেলেন আশরাফ হোসেন

আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২৪, ২০:১৩
অ্যাডভোকেট মো. আশরাফ হোসেন চৌধুরী (ফাইল ছবি)

পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট মো. আশরাফ হোসেন চৌধুরী (রাজ্জাক)। তিনি চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের দায়িত্ব পেয়েছেন।

বুধবার (১৬ অক্টোবর) রাতে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর উইং থেকে এ সম্পর্কিত নিয়োগ আদেশ জারি করা হয়।

আশরাফ হোসেন চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রথম ব্যাচ হতে এলএল.বি (অর্নাস), এলএল.এম ডিগ্রী লাভ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন অনুষদের এক্স ল’ স্টুডেন্ট এসোসিয়েশনের (চুয়েলসা) প্রতিষ্টাকালীন সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বর্তমানে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। বাঁশখালী ডিগ্রী কলেজ পরিচালনা পরিষদ (এডহক) কমিটির সভাপতির দায়িত্বে আছেন। এ ছাড়া তিনি ইতিপূর্বে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটরের নিয়োগ পেয়ে আশরাফ হোসেন চৌধুরী মহান আল্লাহর কাছে শুকরিয়া এবং পারিবারিক, সামাজিক ও দলের নেতাকর্মীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ ও দোয়া কামনা করেন।

এদিকে, চট্টগ্রাম মহানগর পিপি পদে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মফিজুল হক ভূঁইয়াকে নিয়োগ দেওয়া হয়েছে। এর বাইরে অন্যদের অতিরিক্ত মহানগর পিপি ও অতিরিক্ত জেলা পিপি হিসেবে নিয়োগ দেওয়া হয়। চট্টগ্রামে জেলা ও মহানগর পাবলিক প্রসিকিউটরসহ (পিপি) নতুন ৩৫১ আইন কর্মকর্তা নিয়োগ দিয়েছে সরকার।

আরটিভি/আরএ

মন্তব্য করুন

Radhuni
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হতাহতের তথ্য-প্রমাণ লোপাটকারীদের শাস্তি দেবে সরকার
সাকিবকে দেশে ফিরতে সরকার নিষেধ করেনি: রিজওয়ানা হাসান
তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফেরাতে যেসব যুক্তি দেখাল বিএনপি
অন্তর্বর্তী সরকার শহীদদের খুনের ওপর প্রতিষ্ঠিত হয়েছে: রিজভী