• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

‘শিশুরা বাংলাদেশ-চীন সম্পর্ককে আরও বেশি উচ্চতায় নিয়ে যাবে’

আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২৪, ১৮:২৩
‘শিশুরা বাংলাদেশ-চীনের সম্পর্ককে আরও বেশি উচ্চতায় নিয়ে যাবে’
ছবি: সংগৃহীত

বাংলাদেশে চীনা দূতাবাসের কালচারাল কাউন্সিলর লি শাওফেং বলেছেন, বাংলাদেশের শিশুরা চীন সম্পর্কে আরও বেশি করে জানবে, আরও বেশি বন্ধুত্ব করবে এবং চীন-বাংলাদেশের সম্পর্ককে আরও বেশি উচ্চতায় নিয়ে যাবে।

শুক্রবার (১১ অক্টোবর) ‘২৩তম বাংলাদেশ চিলড্রেন আর্ট কম্পিটিশন ২০২৪’ এর আসরে উপস্থিত হয়ে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

লি শাওফেং বলেন, এই প্রতিযোগিতায় শিশুরা তাদের হৃদয়ে ধারণ করা চীনের ছবি এঁকেছে। একইসঙ্গে তিনি এ ধরনের অনুষ্ঠান আরও বিস্তৃত পরিসরে আয়োজন করার প্রত্যাশা ব্যক্ত করেন।

গণপ্রজাতন্ত্রী চীনের ৭৫তম জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ চায়না ফ্রেন্ডশিপ সেন্টার ঢাকায় জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে শিশুদের ছবি আঁকার প্রতিযোগিতার আয়োজন করে। অনুষ্ঠানটির সহ-আয়োজক ছিল ঢাকাস্থ চীনা দূতাবাস, বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন এবং চায়না মিডিয়া গ্রুপ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চীনা দূতাবাসের কালচারাল কাউন্সিলর লি শাওফেং। বক্তব্য রাখেন বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ সেন্টারের প্রেসিডেন্ট আ স ম কামাল উদ্দিন, জেনারেল সেক্রেটারি এইচ এম জাহাঙ্গীর আলম রানা, মোহাম্মদ নাহিদ ইউসুফ, ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক ড. আবদুল মতিন তালুকদার চ্যানেল টোয়েন্টিফোরের সাংবাদিক রেজওয়ান উজ জামান, প্রথম আলোর সাংবাদিক শেখ সাইফুর রহমান।

অনুষ্ঠানে কয়েকশ শিশু ছবি আঁকায় অংশ নেয়। শিশুরা ছবিতে চীন ও বাংলাদেশের লোকজ সংস্কৃতি, প্রাকৃতিক দৃশ্য এবং বন্ধুত্বের বিষয়টি তুলে ধরে।

আরটিভি/আরএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশকে বড় সুখবর দিলো চীন