• ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
logo

৫৯৫ পুলিশ সদস্য পাচ্ছেন ‘আইজিপি ব্যাজ’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ জানুয়ারি ২০২০, ১৯:২৭
৫৯৫ পুলিশ সদস্য আইজিপি ব্যাজ

এবছর পুলিশের ৫৯৫ কর্মকর্তা ও সদস্যকে ‘‘আইজিপি’স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’’ দেয়া হচ্ছে। প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি স্বরূপ পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ এ পুরস্কার এবারের পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে দেয়া হবে। পুলিশ সদর দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার (৫ জানুয়ারি) থেকে শুরু হওয়া পুলিশ সপ্তাহের শেষ দিন ছয়টি বিশেষ ক্যাটাগরিতে মনোনীতদের এ পুরস্কার প্রদান করবেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

পুলিশ সুপার (এসপি) পদমর্যাদা থেকে শুরু করে কনস্টেবল পর্যায়ে ৫৯৫ কর্মকর্তা ও পুলিশ সদস্য ‘আইজিপি ব্যাজ’পাচ্ছেন। গতবছর আইজিপি ব্যাজ পেয়েছিলেন ৫০১ জন সদস্য।

জানা গেছে, কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন, বাহিনীর মর্যাদা বৃদ্ধি হয়েছে এমন কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন ভালো কাজের স্বীকৃতি স্বরূপ প্রতি বছর পুলিশ সপ্তাহে আইজিপি ব্যাজে মনোনীত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের এ পদক দেয়া হয়।

পুলিশ সদর দপ্তরের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, আইনশৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা বিধান, জনসেবামূলক কর্মকাণ্ড, মামলার রহস্য উদঘাটন, ভালো পুলিশিং, সরকারি ও ব্যক্তিগত কাজের মাধ্যমে পুলিশ বাহিনীর ভাবমূর্তি বাড়ানোসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে অবদানের ভিত্তিতে পদকের জন্য যোগ্য কর্মকর্তা ও সদস্যদের নির্বাচিত করা হয়েছে।

মনোনীত ৫৯৫ জনের মধ্যে ‘এ’ক্যাটাগরিতে ২০৬ জন, ‘বি’ক্যাটাগরিতে ১৩৭ জন, ‘সি’ক্যাটাগরিতে ১০৫ জন, ‘ডি’ক্যাটাগরিতে ৫২ জন, ‘ই’ক্যাটাগরিতে ৫১ জন ও ‘এফ’ক্যাটাগরিতে ৪৪ জন রয়েছেন।

উল্লেখ্য, এর আগে, ২০১৯ সালে ৫০১ জন, ২০১৮ সালে ৩২৯ জন ও ২০১৭ সালে ২৮৮ জন পুলিশ কর্মকর্তা ও সদস্য ‘আইজিপি’স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিস ব্যাজ’পান। গতবছর ‘আইজিপি ব্যাজ’পদকের পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা আর্থিক মূল্যমানের পুরস্কারও প্রদান করা হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইজিপি ব্যাজ পেলেন ৪৮৮ পুলিশ সদস্য
X
Fresh