• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কলকাতায় আটকেপড়া ৭৪ বাংলাদেশি ফিরেছেন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মে ২০২০, ১৮:০৫
64 Bangladeshis stranded in Kolkata have returned
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (ফাইল ছবি)

করোনার কারণে ভারতের কলকাতায় গিয়ে আটকাপড়া ৭৪ বাংলাদেশি দেশে ফিরেছেন। শুক্রবার (২২ মে) বিকেলে বাংলাদেশ বিমানের একটি চাটার্ড ফ্লাইটে তারা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছান।

বাংলাদেশ বিমানের ডিজিএম তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করে জানান, বাংলাদেশ বিমানের একটি চাটার্ড ফ্লাইট বিকেল ৪টায় কলকাতা থেকে ৭৪ বাংলাদেশি নাগরিককে নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। তাদের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। করোনার কারণে তারা সবাই ভারতে আটকা পড়েছিলেন।

তিনি আরো জানান, এর আগে গেলো ২ মে ভারতের দিল্লিতে আটকেপড়া ১৫১ বাংলাদেশি দেশে ফেরেন।

বিমান সূত্রে আরো জানা গেছে, গত ১৬ মে মালদ্বীপে আটকেপড়া ৩৫৩ বাংলাদেশি নাগরিক দেশে ফেরেন। এর আগে ১২ মে মুম্বাই থেকে আসে ৮৮ বাংলাদেশি। তার আগে ৫ মে বিকেলে দিল্লি থেকে ফেরেন ১৩০ বাংলাদেশি। তারও আগে ৩ মে সন্ধ্যায় মুম্বাইতে আটকে পড়া ১৫২ বাংলাদেশি দেশে ফেরেন। সেদিন বিকেলে কলকাতা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কলকাতা টু ঢাকা একটি বিশেষ ফ্লাইটে ৫৯ বাংলাদেশি দেশে ফেরেন।

উল্লেখ্য, বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক সব ফ্লাইট ৩০ মে অবধি বন্ধ রয়েছে। আর গত ২৬ মার্চ থেকে বাংলাদেশে করোনাভাইরাসের কারণে লকডাউন চলছে। সাথে সাথে বন্ধ হয়ে যায় আকাশ পথে যোগাযোগ ব্যবস্থাও। ফলে বর্হিবিশ্বে বাংলাদেশিরাও আটকা পড়েন।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জার্সি পরিবর্তনের দিনে তীরে এসে তরী ডুবলো বেঙ্গালুরুর, টানা সপ্তম হার
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
চালকবিহীন মেট্রোরেল চালু হলো কলকাতায়
‘ঈদে রেল যাত্রীরা নিরাপদে বাড়ি ফিরেছেন’
X
Fresh