• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

ঈদের ছুটিতে বাসায় চুরি: উদ্ধারকৃত স্বর্ণালঙ্কার-টাকা বুঝে নিলেন দম্পতি

আরটিভি নিউজ

  ২০ মে ২০২৪, ১৭:৫২

রাজধানীর চকবাজারের আতশখানা লেনে একটি বাসায় চুরির ঘটনায় চার জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরা হলেন, শফিক ও তার সাবেক স্ত্রী নিপা আক্তার, শফিকের ভগ্নিপতি মতিয়ার এবং সহযোগী মাইদুল।

রবিবার (১৯ মে) অভিযান চালিয়ে তাদের চকবাজার ও তেজগাঁও এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা মহানগর ডিবি লালবাগ বিভাগের এসি ফজলুল হক জানান, চকবাজারের রানা নামে এক ব্যক্তি ঈদের ছুটি উদযাপনে পরিবারসহ কক্সবাজারে বেড়াতে যান। গত ১৫ এপ্রিল চোরেরা বহুতল ভবনের তৃতীয় তলায় উঠে জানালার গ্রিল ভেঙে ঘরে ঢুকে আলমিরাতে সংরক্ষিত স্বর্ণালংকার এবং নগদ সাত লাখ টাকা চুরি করে পালিয়ে যায়। পরে বিষয়টি নিয়ে মামলা হলে থানা পুলিশের পাশাপাশি ঢাকা মহানগর ডিবি লালবাগ বিভাগ ছায়া তদন্ত করে। তদন্তে প্রমাণ পেয়ে শফিককে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে শফিকের গর্ভবতী স্ত্রী এবং চোরাই মাল সংরক্ষণে অভিযুক্ত নীপা আক্তার এবং আরও দুজনকে গ্রেপ্তার করা হয়। এরপর নীপার কাছ থেকে চোরাই স্বর্ণালংকারের মধ্যে একটি গলার হার, একটি স্বর্ণের চেইন, একটি স্বর্ণের আংটি ও এক জোড়া স্বর্ণের কানের দোল আর শফিকের কাছ থেকে চোরাইকৃত তিন লাখ টাকা উদ্ধার করা হয়।

এছাড়াও তেজগাঁও তল্লাবাগে ঈদের দিন একটি বাসায় চুরির ঘটনায় শফিকের ভগ্নিপতি মতিয়ার ও তাদের সহযোগী মাইদুলকে গ্রেপ্তার করা হয়। শফিকের চুরি করা ল্যাপটপ মতিয়ারের কাছে পাওয়া গেছে। অন্যদিকে মাইদুলের কাছে পাওয়া যায় স্বর্ণালংকার। সেগুলো উদ্ধার করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা জানান, আজ দুপুরে ডিবি কার্যালয়ে এসেছিলেন সেই দম্পতি। তারা হাসিমুখে নগদ টাকা এবং স্বর্ণালঙ্কারগুলো বুঝে নেন ডিবি চিফ হারুন অর রশীদের কাছ থেকে।

এ সময় ডিবি প্রধান জানান, আশপাশের ভবনে থাকা সিসিটিভি ফুটেজ চোর শনাক্তকরণ এবং চোরাইকৃত মালামাল উদ্ধারে সহযোগিতা করেছে। নগরবাসীকে ভালোমানের সিসি ক্যামেরা স্থাপনের জন্য অনুরোধ জানান তিনি।

মন্তব্য করুন

  • রাজধানী এর পাঠক প্রিয়