• ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১
logo

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে কোরবানির মাংস বিতরণ

আরটিভি নিউজ

  ১৮ জুন ২০২৪, ২২:২৪
রেড ক্রিসেন্ট
ছবি: সংগৃহীত

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজারস্থ রোহিঙ্গা ক্যাম্পসহ সারাদেশের ৬৪ জেলায় কোরবানির মাংস বিতরণ করেছে। মঙ্গলবার সারাদেশে রেড ক্রিসেন্টের ৬৮টি ইউনিটের মাধ্যমে প্রায় সাড়ে ৯ হাজার ৫শত পরিবারের মাঝে মাংস বিতরণ করা হয়।

কক্সবাজারের রোহিঙ্গা শিবিরের ৯ ও ১৭ নম্বর ক্যাম্পে প্রায় ৪ হাজার পরিবার ও ৬৪টি জেলায় প্রায় সাড়ে পাঁচ হাজার হতদরিদ্র ও অসহায় পরিবারের মাঝে মাংস বিতরণ করা হয়। রেড ক্রিসেন্টের সার্বিক তত্ত্বাবধানে কক্সবাজারের স্থানীয় প্রশাসন, সোসাইটির পপুলেশন মুভমেন্ট অপারেশন এর কর্মকর্তাবৃন্দ, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) অফিসের কর্মকর্তাবৃন্দ, যুব স্বেচ্ছাসেবকবৃন্দ ও দাতা সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে রোহিঙ্গা শিবিরে মাংস বিতরণ করা হয়। অন্যান্য জেলায় রেড ক্রিসেন্ট ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, ইউনিট লেভেল কর্মকর্তা ও যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকবৃন্দ মাংস বিতরণ করেন।

সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান জানান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এম. ইউ. কবীর চৌধুরীর নির্দেশক্রমে কোরবানির মাংস বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে সোসাইটির চেয়ারম্যান আগামীতে তুরস্ক ও কাতার রেড ক্রিসেন্টের মত দেশের ধনী ও বিত্তবান ব্যক্তিদেরকে রেড ক্রিসেন্টের মাধ্যমে কোরবানির মাংস বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করতে আহ্বান জানিয়েছেন। একইসাথে তিনি দাতা সংস্থাসহ যুবসদস্য ও মহৎ এ কাজে নিয়োজিত সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তুরস্ক রেড ক্রিসেন্টের সহায়তায় কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে ও কাতার রেড ক্রিসেন্টের সহায়তায় দেশের ৬৪ জেলায় মাংস বিতরণ কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে।

মন্তব্য করুন

  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মন্ত্রীদের বেডরুমে ঢুকে যেতেন মতিউর, ছিলেন সাবেক সেনাপ্রধানের কাছের
সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে রেড ক্রিসেন্টের গ্রিন রেসপন্স অলিম্পিয়াড 
পোশাকশ্রমিক থেকে শিল্পপতি মতিউরের ভাই
এনবিআর কর্মকর্তা মতিউর কোথায়, জানে না কেউ