• ঢাকা মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১
logo

ব্যবসায়ীকে থানায় বেঁধে বৈদ্যুতিক শক দেওয়ার অভিযোগ

আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২৪, ০০:৩০
ছবি: সংগৃহীত

রাজধানীর গুলশান থানার ভেতর ব্যবসায়ীকে চোখ বেঁধে নির্যাতনের অভিযোগে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হাফিজুর রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকা মহানগর দায়রা জজ আদালতে ভুক্তভোগী মোর্শেদ মঞ্জুর বাদী হয়ে মামলার আবেদন করেন। তিনি ঢাকা ও চট্টগ্রামে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালিক।

আদালতের অতিরিক্ত পিপি তাপস কুমার পাল এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শুনানি শেষে বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন। এরপর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত ও প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

অভিযোগ ওই ব্যবসায়ী উল্লেখ করেছেন, তিনি পূর্বপরিচিত বিদিশা সিদ্দিকার কাছ থেকে একটি জাগুয়ার প্রাইভেটকার ৩৯ লাখ টাকায় ক্রয় করেন। গাড়ির টাকাসহ নাম পরিবর্তন বাবদ আরও এক লাখ পঁচানব্বই হাজার পরিশোধ করেন। কিন্তু বিদিশা সিদ্দিকা মিথ্যা তথ্য দিয়ে গুলশান থানায় তার বিরুদ্ধে প্রতারণা ও বিশ্বাস ভঙ্গের অভিযোগে একটি মামলা করেন। সেই মামলায় গত ২০ এপ্রিল অনুমান সন্ধ্যা ৭টার সময় ডিবি পুলিশ তাকে ময়মনসিংহ থেকে গ্রেপ্তার করে গুলশান থানায় নিয়ে যায়।

অভিযোগে বলা হয়েছে, থানার মধ্যে গাড়ি উদ্ধারের নামে তদন্ত কর্মকর্তা এসআই হাফিজুর রহমান গামছা দিয়ে চোখ বেঁধে মানসিকভাবে নির্যাতনসহ শারীরিকভাবে কিল-ঘুষি এবং লাঠি দিয়ে মারধর করে জখম করেন। এ সময় তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং ক্রসফায়ারে হত্যা করার হুমকি দেন।

অভিযোগে তিনি আরও উল্লেখ করেন, এক পর্যায়ে গামছা দিয়ে চোখ বেঁধে শারীরিকভাবে নির্যাতনের সময় ছবি ধারণ করে বিভিন্নজনের কাছে পাঠান। মারধরের কথা আর কাউকে না বলতে হুমকি দেন। এক পর্যায়ে আমাকে কালো রঙের একটি ইলেকট্রিক মেশিনের মাধ্যমে শক দিলে অজ্ঞান হয়ে যাই। শারীরিক ও মানসিক নির্যাতনের কারণে তিনি স্বাভাবিক কাজ করার ক্ষমতা হারিয়ে ফেলেছেন।

মন্তব্য করুন

  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছাত্রলীগ নেতার হয়ে প্রক্সি, ভুয়া পরীক্ষার্থীর জেল
চলন্ত ট্রেনে তরুণীকে ধর্ষণ, দুই দিনের রিমান্ডে চার ধর্ষক
ইটনায় ২ লাখ টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস
গণমাধ্যমকে অর্ডার করিনি, অনুরোধ করেছি: অতিরিক্ত আইজিপি