• ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
logo

শেকৃবির শিক্ষার্থীদের আগারগাঁও মোড় অবরোধ

আরটিভি নিউজ

  ০৮ জুলাই ২০২৪, ১৭:৪৭
শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি)
ছবি: সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখার দাবিতে বাংলা ব্লকেডের সঙ্গে সংহতি জানিয়ে আগারগাঁও মোড় অবরোধ করেছেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষার্থীরা।

সোমবার (৮ জুলাই) বেলা ৪টার দিকে আগারগাঁও মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে মিরপুর-ফার্মগেট এবং মহাখালী-শিশুমেলা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে এই দুই রুটে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল নিয়ে তারা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটক ও পরিকল্পনা মন্ত্রণালয় হয়ে আগারগাঁও মোড়ে অবস্থান নেন।

এ সময় শিক্ষার্থীরা ‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে ওঠো আরেকবার’, ‘আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘সংবিধানের মূল কথা, সবার জন্য সমতা’, ‘সারাবাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’সহ কোটাবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আজকের কর্মসূচিতে এক দফা এক দাবি। সরকারি চাকরিতে সব ধরনের বৈষম্যমূলক কোটা বাতিল করে সংসদে আইন পাস এবং সংবিধানে অন্তর্ভুক্ত করতে হবে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর যৌক্তিকতা আছে: কমিটির প্রধান
সরকারি চাকরির বয়স নির্ধারণে কমিটি গঠন করে প্রজ্ঞাপন
সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে রাজপথে ইলিয়াস কাঞ্চন
সরকারি চাকরিতে বয়সসীমা নির্ধারণে কমিটি গঠন