• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ছুটির সকালে রাজধানীতে ঝুম বৃষ্টি

আরটিভি নিউজ

  ১২ জুলাই ২০২৪, ০৯:৫৫
বৃষ্টি
ছবি : আসিফ আল আজাদ

সাপ্তাহিক ছুটির দিনে সকাল থেকেই মুষলধারে বৃষ্টি ঝরছে। এতে রাজধানীর প্রায় সব এলাকার রাস্তায় পানি জমে গেছে। দুর্ভোগে পড়েছেন পথচারী ও শ্রমজীবীরা। সবচেয়ে বেশি বিড়ম্বনায় পড়েছেন শুক্রবারের (১২ জুলাই) পরীক্ষায় অংশ নেওয়া চাকরিপ্রার্থীরা। অনেকে ভিজেই পরীক্ষার হলে উপস্থিত হয়েছেন।

এর আগে দেশের সব বিভাগেই আজ বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। এ পরিস্থিতিতে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত দেশের সব বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

মেঘলা থাকতে পারে সারা দেশের আকাশ। ফলে সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা কমে আসতে পারে। আগামীকাল শনিবার থেকে বৃষ্টি আবার কমে আসতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৌসুমি বায়ু আবারও শক্তিশালী হয়ে ওঠায় বৃষ্টি বেড়েছে। বঙ্গোপসাগর থেকে দেশের উপকূল দিয়ে প্রবেশ করছে প্রচুর মেঘ। সিলেটসহ দেশের উত্তর-পূর্বাঞ্চলের পাহাড়ি এলাকায় মেঘ বাধা পেয়ে বৃষ্টি বেড়েছে।

এদিকে, সিলেট, চট্টগ্রাম, কক্সবাজার ও পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি এলাকাগুলোতে পাহাড়ধসের সতর্কবার্তা দেওয়া হয়েছে। পাহাড়ের নিচে ও আশপাশে বসবাসকারীদের নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার জন্য বলা হয়েছে।

আবহাওয়া অফিস বলছে, দেশের বিভিন্ন স্থানে ঝড়বৃষ্টি ও ভারি বর্ষণের প্রবণতা রোববার (১৪ জুলাই) সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরম কতদিন থাকবে, জানাল আবহাওয়া অধিদপ্তর
দুপুরের মধ্যে যে ৮ অঞ্চলে ঝড়-বৃষ্টি, হুঁশিয়ারি সংকেত
শনিবার যেমন থাকবে আবহাওয়া
সারাদেশে বজ্রসহ বৃষ্টির আভাস, বাড়তে পারে তাপমাত্রা