• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

পল্লী বিদ্যুতের অচলাবস্থা নিরসনে চেয়ারম্যানকে ৭৭ জিএমের চিঠি

আরটিভি নিউজ

  ১৫ জুলাই ২০২৪, ২৩:৩৮
পল্লী বিদ্যুত
ছবি: সংগৃহীত

পল্লী বিদ্যুৎ সমিতির সংকট যেন কাটছেই না। দ্বিতীয় দফায় প্রায় ১০ দিন কর্মবিরতি পালন শেষে বেশ কয়েকটি শর্তে কর্মকর্তা কর্মচারীরা কাজে যোগ দিলেও সকল দাবি পূরণ না হওয়ায় এখনো সমিতির নিয়ন্ত্রক প্রতিষ্ঠান পল্লী বিদ্যুতায়ন বোর্ডে কোন তথ্য দিচ্ছে না সমিতিগুলো। যার কারণে স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। অচলাবস্থা নিরসনে বোর্ডের চেয়ারম্যানের কাছে চিঠি দিয়েছে ৭৭ জন জি এম ও সিনিয়র জি এম।

চিঠিতে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করণ এবং চুক্তিভিত্তিকদের চাকরি নিয়মিত করনে আন্দোলনরতদের প্রতি সমর্থনের কথাও জানিয়েছেন সবগুলো সমিতির সিনিয়র জিএম ও জিএমরা।

সোমবার (১৫ জুলাই) পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান বরাবর ৭৭ জন সিনিয়র জেনারেল ম্যানেজার ও জেনারেল ম্যানেজার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, সারাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০ হাজার কর্মকর্তা কর্মচারীর বিভিন্ন দাবিতে চলমান আন্দোলনে পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। এই অচলাবস্থার পেছনে তাদের ভেতরের দীর্ঘদিনের বৈষম্যমুলক আচরণ ও বঞ্চনার বহিপ্রকাশ ঘটেছে।

চিঠিতে বলা হয়, গত ৫ জুলাই আন্দোলনকারীদের সঙ্গে সিনিয়র সচিব মহোদয়ের বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন ও বোর্ডের সংস্কার এখন সময়ের দাবি। পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করণ এবং আন্দোলনকারীদের দাবি দাওয়া বাস্তবায়নই এই অচলাবস্থা নিরসন হবে। প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট বিদ্যুৎ ব্যবস্থা গড়ে তুলতে চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করেন সমিতির ব্যবস্থাপকরা।

এ ব্যাপারে জানতে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান অজয় কুমার চক্রবর্তীকে একাধিকবার ফোন দিয়েও পাওয়া যায়নি।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পল্লী বিদ্যুতায়ন বোর্ড আইন সংশোধনের উদ্যোগ দুরভিসন্ধিমূলক: পবিস 
যে কারণে পল্লী বিদ্যুতের সব স্থাপনায় নিরাপত্তা জোরদার
ফের কর্মবিরতিতে যাচ্ছেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা
পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্টে নিহত ২