• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

হামলায় জড়িতদের দ্রুত বিচার চায় মেয়র আতিক

আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২৪, ২২:২৩
মেয়র আতিক
ছবি : সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) একটি সেবামূলক প্রতিষ্ঠান। আমাদের কাজ হচ্ছে নগরবাসীকে সেবা দেয়া, শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা। কিন্তু এ সেবা যাতে না দিতে পারি সন্ত্রাসীরা সে লক্ষ্য নিয়ে নাশকতা চালিয়েছে। এতে ডিএনসিসির বিভিন্ন অফিস এবং স্থাপনা ধ্বংস হয়েছে বলে দাবি করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (২৪ জুলাই) দুপুরে মিরপুর-১০ এ সহিংসতায় ক্ষতিগ্রস্ত ডিএনসিসির আঞ্চলিক অফিস পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। সঙ্গে ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, প্রধান প্রকৌশলী ব্রিগে. জেনা. মো. মঈন উদ্দিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসান, ডিএনসিসির কাউন্সিলর এবং অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মেয়র আতিকুল ইসলাম বলেন, আমাদের বর্জ্য পরিবহনের মোট যানবাহনের চারভাগের একভাগ সন্ত্রাসীরা ধ্বংস করে দিয়েছে। মোট ৬৭টি গাড়ির ক্ষতি সাধন করেছে। এর মধ্যে বর্জ্যবাহী ২৯টি গাড়ি সম্পূর্ণভাবে ভস্মীভূত করে দিয়েছে, অফিসারদের ব্যবহারের ২১টি পাজেরো জিপ পুড়িয়ে দিয়েছে। এছাড়াও আরও ১৭টি গাড়ি ভেঙে দিয়েছে। জনগণের দুর্ভোগ বাড়াতে সেবামূলক এ প্রতিষ্ঠানে সন্ত্রাসীরা নাশকতা চালিয়েছে।

এ গাড়িগুলো নগরবাসীর ট্যাক্সের টাকায় কেনা। নগরবাসীকে সেবা যেন দেয়া না যায় সে ষড়যন্ত্র করেই এ নাশকতা চালায় দাবি করে আতিক বলেন, জাপান থেকে আনা হয়েছিল ৮টি আধুনিক কম্প্যাক্টর ট্রাক। একটি কম্প্যাক্টর দশটি ট্রাকের সমান কাজ করে। মিরপুর-১০ নম্বর ফুটওভার ব্রিজে অগ্নিসংযোগ করে এটি পুড়িয়ে দিয়েছে। উত্তরা কমিউনিটি সেন্টার ও মোহাম্মদপুর সূচনা কমিউনিটি সেন্টার সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। সন্ত্রাসীরা রামপুরায় পাম্প হাউসে হামলা চালিয়ে সেটি ধ্বংস করেছে, এমনকি পাম্প হাউস মেরামতের উদ্দেশ্যে আমাদের কর্মীরা গেলে তাদের উপরেও আক্রমণ করেছে।

মেয়র আতিক আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন বাংলাদেশ এগিয়ে চলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের বুকে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করে চলেছেন। প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাচ্ছি এই নাশকতায় জড়িতদের দ্রুত চিহ্নিত করে বিচারের আওতায় আনার জন্য।

কর্মঘণ্টা বাড়িয়ে, গাড়ির ট্রিপ বাড়িয়ে বর্জ্য অপসারণ করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন জনগণের সেবা যেন ব্যাহত না হয়। এরইমধ্যে প্রগতি সরণি, বাড্ডা, রামপুরা, মহাখালী, উত্তরা, মিরপুরসহ সব সড়কের বর্জ্য অপসারণ করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদেশি পিস্তলসহ সাবেক পৌর মেয়রের সহযোগী গ্রেপ্তার
সাবেক মেয়র লিটনসহ ২৩১ জনের নামে মামলা
বাধ্যতামূলক অবসরে অতিরিক্ত আইজিপি আতিকুল ও আনোয়ার 
পঞ্চগড়ের সাবেক মেয়রসহ ১১ আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা