• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

উত্তরায় সর্তক অবস্থান নিয়েছে বিজিবি

আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ১৩:৩০

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা রাজধানীর উত্তরার বিএনএস সেন্টারের সামনে অবস্থান নিয়েছে।

শনিবার (৩ আগস্ট) বেলা ১২টা ২৫ মিনিটের দিকে পাঁচটি গাড়িতে বিজিবি সদস্যরা সেখানে যান।

সারাদেশে আজ বিক্ষোভ করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। একইসঙ্গে রোববার থেকে অনির্দিষ্টকালের ‘সর্বাত্মক অসহযোগ’ আন্দোলনের ডাক দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের বিক্ষোভ কর্মসূচি ঘিরে উত্তরায় সর্তক অবস্থান নিয়েছে বিজিবি।

এর আগে, সকাল ৮টা থেকে বিএনএস সেন্টারের সামনে এবং বিপরীত পাশের সড়কে প্রায় শতাধিক পুলিশ সদস্যকে অবস্থান নিতে দেখা গেছে। পরিস্থিতি মোকাবিলায় সঙ্গে রাখা হয়েছে আর্মড পার্সোনাল ক্যারিয়ার (এপিসি)।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, মার্কেটের সামনে প্রধান সড়কের পাশে রাখা হয়েছে এপিসি। মার্কেটের বিভিন্ন প্রান্তে অবস্থান করছেন পুলিশের সদস্যরা। মার্কেটের পেছনের সড়কগুলোতে রয়েছে উত্তরা পশ্চিম থানার বেশকিছু গাড়ি। সেগুলোতেও রয়েছেন পুলিশের সদস্যরা। সকালে ১১টা ১৫ মিনিটের দিকে উত্তরা বিভাগের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শনে যান। এ সময় অস্ত্রসহ পুলিশ সদস্যদের সর্তক থাকতে দেখা যায়।

তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিক্ষোভকারী কাউকে সড়কে বা মার্কেটের সামনে দেখা যায়নি।

এদিকে গতকাল শুক্রবার (২ আগস্ট) রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ বলেন, সারাদেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা দাবিতে শনিবার (৩ আগস্ট) সারাদেশে বিক্ষোভ মিছিল ও রোববার থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দেওয়া হলো।

তিনি বলেন, আমরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে স্পষ্ট ঘোষণা করছি, শনিবার সারাদেশের প্রতিটি পাড়া-মহল্লায়, প্রতিটি জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। এরপর থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলন পালিত হবে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৬ দিনে ২৪৩ অস্ত্র উদ্ধারসহ গ্রেপ্তার ১১০
খুলনায় ট্রাকচাপায় নারী পুলিশ সদস্য নিহত
আমির হোসেন আমু আছেন সন্দেহে ভবন ঘেরাও, অতঃপর...
অবৈধভাবে ভারতে পালানোর সময় আটক ৫