• ঢাকা বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১
logo

যাত্রাবাড়ী-শনিরআখড়া-কাজলা এলাকায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ১৬:৫৬
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা কর্মসূচিকে ঘিরে ফের উত্তাল রাজধানী ঢাকা। পূর্বঘোষিত কর্মসূচি বাস্তবায়নে শুক্রবার (৩ আগস্ট) দুপুরে যাত্রাবাড়ী, কাজলা ও শনিড়আখরা এলাকায় জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। এ সময় তারা একযোগে ৯ দফা দাবি আদায়ে স্লোগান দেয়।

শিক্ষার্থীরা বলেন, ৯ দফা আদায় না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না। দেশজুড়ে আমাদের ভাই-বোনদের হত্যা করা হয়েছে। সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে। আমরা এই হত্যাকাণ্ডের বিচার চাই।

সময় শিক্ষার্থীরা ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’, ‘স্বৈরাচারের বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন’ স্লোগান দিতে থাকেন।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান গণমাধ্যমকে জানান, শিক্ষার্থীসহ সাধারণ মানুষ সড়ক অবরোধ করে রেখেছে। কোনো যানবাহন চলতে দিচ্ছে না তারা। তাদের সড়ক ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

এদিকে আফতাবনগর, রামপুরা, বাড্ডা, সায়েন্সল্যাবসহ রাজধানীর বিভিন্ন সড়কে জড়ো হয়েছেন শিক্ষার্থীরা। দুপুর ১২টায় আফতাবনগরে সরজমিনে গিয়ে দেখা যায় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল করছেন।

এর আগে, সারাদেশে শনিবার বিক্ষোভ মিছিল কর্মসূচি পালনের ঘোষণা দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। শুক্রবার রাত পৌনে ৮টার দিকে ফেসবুক লাইভে এই কর্মসূচির ঘোষণা দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবদুল হান্নান।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে বিনা খরচে গণবিয়ের আয়োজন, পাত্রপাত্রীর সন্ধানে শিক্ষার্থীরা
শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে মণিপুর ছাড়লেন গভর্নর
ষষ্ঠ থেকে নবমের বার্ষিক পরীক্ষার সঙ্গে থাকছে শিখনকালীন মূল্যায়নও
তৌফিক-ই-ইলাহী ৪ দিনের রিমান্ডে