• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

শহীদ মিনারে ছাত্র-জনতার ঢল

আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ১৭:৩৩
ছবি : সংগৃহীত

কেন্দ্রীয় শহীদ মিনারে বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে জড়ো হয়েছেন বিক্ষুব্ধ ছাত্র-জনতাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। স্লোগানে স্লোগানে উত্তাল সেখানকার পরিবেশ। জনতার ঢলে তিলধারণের ঠাঁই নেই যেন। বিকেল সাড়ে ৫টা নাগাদ মিছিল নিয়ে হাজির হচ্ছিলেন আন্দোলনকারীরা।

শনিবার (৩ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্ব ঘোষণা অনুযায়ী দুপুর ১টা থেকে দলে দলে শহীদ মিনারে জড়ো হতে শুরু করেন বিক্ষোভকারীরা।

দেখা গেছে, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আন্দোলনকারীরা শহীদ মিনারে মিছিল নিয়ে এসেছেন, অনেকে আসছেন। তাদের সঙ্গে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ একাত্মতা জানিয়ে যোগ দিয়েছেন। তারা শহীদ মিনারের সামনে অবস্থান নিয়ে ‘বাংলাদেশের জনগণ, নেমে আসুন নেমে পড়ুন’, ‘দিয়েছি তো রক্ত, আরও দেব রক্ত’-এ রকম নানা স্লোগান দিচ্ছেন।

এ সময় শহীদ মিনারে আসা আন্দোলনকারীদের হাতে ‘গণহত্যার দায়ে খুনিদের বিচার করা হবে’, ‘আমার ভাই কবরে, খুনি কেন বাইরে’ ইত্যাদি লেখা প্ল্যাকার্ড দেখা যায়।

শহীদ মিনারে আসা যাত্রাবাড়ীর একটি কলেজের শিক্ষক মাহবুবুর রহমান বলেন, ‘শিক্ষার্থীদের নয় দফা দাবি মেনে নিলেও সরকার কয়েক দিন পর আবার দমননিপীড়ন শুরু করবে। তাদের একটার পর একটা ভুল সিদ্ধান্তের কারণে এতগুলো মানুষের প্রাণ গেল। তারা ক্ষমতায় থাকার অধিকার হারিয়েছেন।’

উল্লেখ্য, সারাদেশে ছাত্র-নাগরিকের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা দাবিতে গতকাল (২ আগস্ট) নতুন কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। তারা শনিবার সারাদেশে বিক্ষোভ মিছিল ও পরদিন রোববার থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দেয়।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে মহানবি (সা.)-কে কটূক্তির প্রতিবাদে হিলিতে বিক্ষোভ
ভারতে মহানবি (সা.)-কে নিয়ে পুরোহিতের কটূক্তিতে বিক্ষোভ মিছিল
মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল
ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহতদের নামের খসড়া তালিকা ওয়েবসাইটে প্রকাশ