• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

প্রতিমন্ত্রীদের বাসায় হামলা, আসবাবপত্র লুট

আরটিভি নিউজ

  ০৫ আগস্ট ২০২৪, ১৯:৩৭
প্রতিমন্ত্রীদের বাসায় বাসায় হামলা, আসবাবপত্র লুট
ছবি: সংগৃহীত

রাজধানীর মিন্টো রোডে মন্ত্রীপাড়ায় প্রতিমন্ত্রীদের বাসায় হামলা চালিয়েছে বিক্ষুব্ধ জনতা। এ ছাড়া রমনায় ঢাকা জেলার পুলিশ সুপারের বাসভবনেও ভাঙচুর চালানো হয়েছে।

সোমবার (৫ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এসব ঘটনা ঘটে। এ সময় পুলিশ সুপারের বাস ভবন ও প্রতিমন্ত্রীদের বাসা থেকে বিভিন্ন আসবাবপত্র নিয়ে যেতে দেখা যায় অনেককে।

ছাত্র-জনতার গণ-আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। সোমবার দুপুর আড়াইটায় বঙ্গভবন থেকে একটি সামরিক হেলিকপ্টার শেখ হাসিনাকে নিয়ে ভারতের উদ্দেশ্যে যাত্রা করে। এ সময় তার সঙ্গে তার ছোট বোন শেখ রেহানা ছিলেন।

সূত্রমতে, ভারতের পশ্চিমবঙ্গ হয়ে রাজধানী নয়াদিল্লিতে অবতরণ করেন শেখ হাসিনা। ইন্ডিয়া টুডে জানায়, নয়াদিল্লির গাজিয়াবাদে সেনাবাহিনীর হিন্ডন এয়ারবাসে স্থানীয় সময় বিকেল ৫টা ৩৬ মিনিটে অবতরণ করেন তিনি। সেখান থেকে লন্ডনের উদ্দেশ্যে রওনা দেবেন তিনি।

এর আগে দুপুরে শেখ হাসিনার দেশত্যাগের পর গণভবন দখল করে নেয় ছাত্র-জনতা। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ও দখল করে নেয় তারা।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা গণভবন থেকে নিরাপদ স্থানে চলে যান। শেখ হাসিনা যাওয়ার আগে একটি ভাষণ রেকর্ড করে যেতে চেয়েছিলেন। তিনি সে সুযোগ পাননি।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাহ্মণবাড়িয়ায় তাহেরীর ওপর হামলা
ব্যবসায়ীকে পিটিয়ে ২০ লাখ টাকা লুটের অভিযোগ
রাজবাড়ীতে ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট, গ্রেপ্তার ৪
চট্টগ্রামে থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গুলি উদ্ধার