• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

স্বাভাবিক ছন্দে ফিরছে রাজধানী

আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২৪, ১৩:০৪
ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলন ঘিরে বেশ কয়েক দিনের সহিংসতা ও অস্থিরতার পর স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে রাজধানী। এরই অংশ হিসেবে মঙ্গলবার (৬ আগস্ট) সকাল থেকেই ঢাকার বিভিন্ন স্থানে মানুষ ও যানবাহনের চলাচল করতে দেখা যায়। তবে সড়কে গণপরিবহনের সংখ্যা ছিল খুবই কম।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে সড়কে রিকশা-সিএনজি ও ব্যক্তিগত বাহন ছাড়া গণপরিবহনের সংখ্যা কম। এ কারণে অনেকে পায়ে হেঁটেই গন্তব্যে রওনা হচ্ছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে খুলছে দোকানপাট ও বিপণিবিতানও।

কথা হয় মোহাম্মদপুর থেকে কারওয়ান বাজারগামী বেসরকারি অফিস কর্মী মামুনুর রশীদের সঙ্গে।

তিনি বলেন, রাস্তায় গাড়ি কম। কিছু পথ হেঁটে, আবার কিছু পথ রিকশায় করে যাচ্ছি অফিসে। আশাকরি, এই অবস্থা আর থাকবে না। দু-এক দিনের মধ্যে আবার সব আগের মতো হয়ে যাবে।

একই কথা শেওড়াপাড়া থেকে ফার্মগেট আসা আলিফ হোসেনের মুখেও। তিনি এই প্রতিবেদককে বলেন, একটু সমস্যা তো হচ্ছেই গাড়ি কম থাকার কারণে। তবে এটা সাময়িক। অচিরেই এই অবস্থার অবসান হবে। আমরা আবারও আগের ন্যায় স্বাভাবিক জীবনযাত্রায় অভ্যস্ত হয়ে উঠবো।

এদিকে, আজ থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা থাকলেও শিক্ষা কার্যক্রম সেভাবে শুরু হয়নি কোথাও। শিক্ষার্থীশূন্য দেখা গেছে বেশিরভাগ ক্লাসরুম। এমনকি বিদ্যালয় প্রাঙ্গনও ছিল ফাঁকা।

শিক্ষকরা বলছেন, সবার মধ্যে এখনও আতঙ্কের ছাপ রয়ে গেছে। তাই ক্লাসরুমে শিক্ষার্থীদের উপস্থিতি নেই। স্বাভাবিক হতে আরও কিছুটা সময় লাগতে পারে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে ট্রাফিক আইন লঙ্ঘনে একদিনে ৬৩৩ মামলা
রাজধানীর গুলশানে ২ জনের মরদেহ উদ্ধার
রাজধানীতে আগুনে একই পরিবারের ৩ জন দগ্ধ
ভারতে মহানবি (সা.)-কে কটূক্তির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ