• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

বিটিআরসির ২ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত

আরটিভি নিউজ

  ১১ আগস্ট ২০২৪, ১৯:৪৬
বিটিআরসি
ছবি: সংগৃহীত

কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের মুখে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) দুই উপপরিচালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার (১১ আগস্ট) বিটিআরসির প্রশাসন বিভাগ থেকে এ-সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়।

সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন বিটিআরসির উপপরিচালক ও চেয়ারম্যানের একান্ত সচিব (অতিরিক্ত দায়িত্ব) আমজাদ হোসেন এবং ইঞ্জিনিয়ারিং ও অপারেশন্স বিভাগের উপপরিচালক মাহদী আহমদ।

পৃথক আদেশে বলা হয়েছে, এ দুই কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন পত্রিকায় অসাধু সিন্ডিকেটে জড়িত থেকে দুর্নীতি করেছেন মর্মে অভিযোগ উত্থাপিত হওয়ায় এবং কর্মচারীদের বিভিন্ন সময়ে নিপীড়ন ও নিষ্পেষণের প্রেক্ষিতে তাদের বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন চাকরি প্রবিধিমালা ২০২২ এর বিধি-৪৮ ও ৫৪ ধারা এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি-৩ (খ) (ঘ) (ই) ও বিধি-১২ (১) অনুযায়ী কমিশনের চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

তবে সাময়িক বরখাস্তকালীন তারা বিধি অনুযায়ী খোরাকি ভাতা পাবেন।

এর আগে, বেলা সাড়ে ১১টার দিকে বৈষম্য ও দুর্নীতির অভিযোগ তুলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) একদল কর্মকর্তা-কর্মচারী বিক্ষোভ করেন। তারা রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসি ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করেন।

এ বিষয়ে বিটিআরসির অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের কমিশনার ড. মুশফিক মান্নান চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, বিটিআরসিতে নানাভাবে বৈষম্য হয়েছে। এর বিরুদ্ধে কর্মকর্তা-কর্মচারীরা বিক্ষোভ শুরু করেছেন। তাদের বিভিন্ন দাবি রয়েছে। অনেক সিদ্ধান্ত কমিশনারদের অন্ধকারে রেখে নেওয়া হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই দিনের রিমান্ডে রংধনু গ্রুপের পরিচালক মিজান
ঢাকা উদ্যানে পরিত্যক্ত অবস্থায় পিস্তল-গুলি উদ্ধার
ভায়াডাক্টের স্প্রিং সরে যাওয়ায় বন্ধ মেট্রোরেল, চালু হবে কখন
বিকেলে বাসায় ফিরছেন খালেদা জিয়া