• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ভিভিআইপি প্রটোকল নিয়েও যানজটে বসে থাকলেন ড. ইউনূস

আরটিভি নিউজ

  ১১ আগস্ট ২০২৪, ২১:৪৩

চিরাচরিত প্রথা ভেঙে ভিভিআইপি প্রটোকল নিয়েও রাজধানী ঢাকার সড়কে যানজটের মধ্যে গাড়িতে বসে ছিলেন অন্তর্বর্তী সরকারের প্রধান ড. মুহাম্মদ ইউনূস। অন্যান্য গণপরিবহনের সঙ্গেই লাইন মেনে চলে তার গাড়ি বহর। ব্যস্ত সড়কে যানজটের কারণে কয়েক মিনিট গাড়িতে বসেছিলেন ড. ইউনূস। এ সময় তার নিরাপত্তা নিশ্চিত করতে প্রটোকলে নিয়োজিত থাকা সদস্যরা যানজটের মধ্যে গাড়ি থেকে নেমে দাঁড়ান।

রোববার (১১ আগস্ট) এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

জানা গেছে, রোববার ড. ইউনূসের গাড়িবহর রাজধানীর মতিঝিল এলাকায় হ্যান্ডবল স্টেডিয়াম সংলগ্ন বক চত্বরে যানজটে আটকেপড়া অবস্থায় ভিডিওটি ধারণ করা হয়েছে।

ভিডিওতে দেখা যায়, ড. ইউনূসের গাড়ি ঘিরে রেখেছেন স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) সদস্যরা। এ সময় চারপাশের উৎসুক জনতাকে লক্ষ্য করে বলতে শোনা যায়, আপনারা সবাই রাস্তার ধারেই দাঁড়িয়ে থাকুন। নিরাপদ দূরত্বে থাকুন। রাস্তা থেকে দূরে দাঁড়ান। কোনো গাড়ি ভেতরে ঢোকাবেন না। বাম পাশের রিকশা ডান পাশের লেনে ঢোকাবেন না। কেউ রাস্তা ক্রস করার চেষ্টা করবেন না।

বাংলাদেশের প্রশাসনিক নিরাপত্তা প্রটোকল বিধি অনুসারে, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গাড়িবহর চলাচলের সময় সড়কের এক পাশ খালি করে চলাচলের বিধান রয়েছে। তাদের চলাচলের ১৫ মিনিট আগে থেকেই নির্দিষ্ট সড়কের একটি পাশ ফাঁকা করে সেখানে জনসাধারণের চলাচল বন্ধ করে রাখার নিয়ম অনুসরণ করা হয়।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুহাম্মদ (সা.) বিশ্ব মানবতার জন্য অনুসরণীয় আদর্শ: প্রধান উপদেষ্টা
শেখ হাসিনার সময় দেশ দুর্নীতির সাগরে নিমজ্জিত ছিল: ড. ইউনূস
আক্রমণ আক্রমণ খেলা বন্ধ করুন: ফারুকী
রাষ্ট্র সংস্কারে ৬ কমিশন, দায়িত্ব পেলেন যারা