• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ভায়াডাক্টের স্প্রিং সরে যাওয়ায় বন্ধ মেট্রোরেল, চালু হবে কখন

আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩:১১
ফাইল ছবি

ভায়াডাক্টের স্প্রিং সরে যাওয়ার কারণে বন্ধ রয়েছে রাজধানীর আগারগাঁও-মতিঝিল-আগারগাঁও রুটের মেট্রোরেল চলাচল।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার পর এ ঘটনা ঘটে। এটি ঠিক করে মেট্রোরেল চলাচল স্বাভাবিক হতে বেশ সময় লাগবে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

জানা গেছে, মেট্রোরেলের ফার্মগেট স্টেশনের পরে ইসলামিয়া চক্ষু হাসপাতালের সামনের একটি পিলারের ওপরে ভায়াডাক্টের ৪টি স্প্রিং থেকে একটি স্প্রিং সরে গেছে। ফলে সেখানে রুট অ্যালাইনমেন্ট উঁচুনিচু হয়ে গেছে।

ডিএমটিসিএল পরিচালক (অপারেশনস অ্যান্ড মেইনটেন্যান্স) নাসির উদ্দিন আহমেদ বলেন, ‘রাজধানীর ফার্মগেট ও বিজয় সরণির মাঝামাঝি এলাকায় মেট্রোরেলের ভায়াডাক্ট দেবে গিয়ে হঠাৎ বন্ধ হয়ে গেছে মেট্রোরেল চলাচল। ঠিক করতে বেশ সময় লাগবে। মেট্রোরেল চলাচল কখন স্বাভাবিক হবে বলতে পারছি না।’

মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুর রউফ বলেন, ‘ভায়াডাক্টে কারিগরিভাবে চারটা স্প্রিং থাকে। এর মধ্যে একটি স্প্রিং ডিসপ্লেসওয়েতে দেখা যাচ্ছে। আমরা বিষয়টি আইডেনটিফাই করতে পেরেছি। এর মধ্যে ট্রেন চালানো যায়, তবে সেটি ঝুঁকিপূর্ণ হয়ে যায়। যাত্রীদের নিরাপত্তার জন্য বিষয়টি সমাধান করে তারপর ট্রেন চালানো হবে।’

এদিকে ডিএমটিসিএল থেকে পাঠানো এক বার্তায় বলা হয়েছে, অনিবার্য কারণবশত বুধবার সকাল ৯টা ৪০ মিনিট থেকে আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ আছে। তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশে ট্রেন চলাচল অব্যাহত আছে। আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল স্বাভাবিক হলে জানানো হবে। সাময়িক অসুবিধার জন্য মেট্রোরেল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

আরটিভি/এসএপি/এআর

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শুক্রবার চালু হচ্ছে মেট্রোর কাজীপাড়া স্টেশন
মেট্রোরেলের ভায়াডাক্টের বিয়ারিং খুলে পড়ার কারণ জানা গেল 
মেট্রোরেল বন্ধে তদন্ত কমিটি গঠন
শুক্রবার নতুন শিডিউলে চলবে মেট্রোরেল