• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

প্রস্তুত মেট্রোর মতিঝিল অংশ, তাপমাত্রা ৩২-এ নামার অপেক্ষা

আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২০:৩৭
ছবি: সংগৃহীত

রাজধানীর খামারবাড়িতে মেট্রোরেলের ভায়াডাক্ট অংশের একটি বিয়ারিং প্যাড খুলে যাওয়ায় বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে বন্ধ রয়েছে আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রোরেল চলাচল। তবে দিনব্যাপী মেরামত কাজ শেষে চলাচলের জন্য প্রস্তুত করা হয়েছে মেট্রোরেলের মতিঝিল অংশকে। এখন অপেক্ষা শুধু তাপমাত্রা কমার। এরপরই চলানো হবে ট্রেন।

আজ বুধবারই এ অংশে ট্রেন চলবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুর রউফ।

তিনি বলেন, ওই অংশ মেরামত করতে গিয়ে ভায়াডাক্টের তাপমাত্রা বেড়ে গেছে। ভায়াডাক্টের তাপমাত্রা এখন ৪০-এ। তাপমাত্রাটা একটু কমলে অর্থাৎ ৩২-এ নেমে এলে আমরা চলাচল শুরু করতে পারবো।

তিনি বলেন, আমাদের ৪৩০ নম্বর যে পিলার, এটার যে হেড আছে- এর মাঝখানে চারটা বিয়ারিং প্যাড আছে। এটা স্প্রিংয়ের মতো কাজ করে। এটা ফ্লেক্সিবিলিটি রক্ষা করে, এর একটা কর্নারে একটা বিয়ারিং প্যাড ডিসপ্লেসমেন্ট হয়েছে।

তিনি আরও বলেন, বিয়ারিং প্যাডটি ভায়াডাক্টের নিচে ও পিলারের ওপরে থাকে। এটা দুই থেকে তিন ইঞ্চি দেবে গিয়েছিল। আমরা কোনো রিস্ক না নিয়ে সকাল থেকে আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রোরেল চলাচল বন্ধ রেখেছি। এখন মেরামত শেষ করে মেট্রোরেল চলাচলের জন্য সম্পূর্ণ প্রস্তুত করা হয়েছে।

যান্ত্রিক ত্রুটির কারণে এদিন সকাল সাড়ে ৯টা থেকে মতিঝিল অংশে ট্রেন চলাচল বন্ধ করা হয়। তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশে ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

আরটিভি/একে

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শুক্রবার চালু হচ্ছে মেট্রোর কাজীপাড়া স্টেশন
মেট্রোরেলের ভায়াডাক্টের বিয়ারিং খুলে পড়ার কারণ জানা গেল 
মেট্রোরেল বন্ধে তদন্ত কমিটি গঠন
শুক্রবার নতুন শিডিউলে চলবে মেট্রোরেল