• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

টানা বৃষ্টিতে ভোগান্তি, কবে থেকে কমবে জানা গেল

আরটিভি নিউজ

  ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২৮
ছবি: আবদুল কাহহার

বঙ্গোপসাগরে তৈরি লঘুচাপের প্রভাবে গত কয়েক দিন ধরে রাজধানীসহ সারাদেশে বৃষ্টি হচ্ছে। মাঝেমধ্যে একটুআধটু বিরতি নিলেও দিন এবং রাতের অধিকাংশ সময়ই ছিল বর্ষণমুখর। এমন অবস্থায় টানা বৃষ্টিতে বিভিন্ন সড়কে তৈরি হয়েছে জলাবদ্ধতা। বেড়েছে যানজট। এতে নগরবাসীর ভোগান্তি বেড়েছে।

ঢাকায় আজ (বৃহস্পতিবার) সকাল ৬টা থেকে দুপুর ১২টা নাগাদ ৪৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে এই বৃষ্টির প্রায় পুরোটাই হয়েছে সকাল ৯টার পর। এর আগের তিন ঘণ্টায় ঢাকায় মাত্র দুই মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অফিস বলছে, সারাদিন থেমে থেমে এমন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। তবে সন্ধ্যার পর থেকে বৃষ্টিপাত কিছুটা কমতে পারে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক গণমাধ্যমে বলেন, আগামীকাল শুক্রবার থেকে বৃষ্টিপাত কমে তাপমাত্রা বাড়তে পারে। তবে অক্টোবরের ১-২ তারিখের দিকে আবার বৃষ্টি বাড়তে পারে।

ঢাকায় সকাল সকাল কম সময়ে ভারী বৃষ্টিতে ভোগান্তিতে পড়েন অফিসগামী ছাড়াও জীবিকার তাগিদে গন্তব্যে ছুটে চলা মানুষ। বৃষ্টির কারণে গণপরিবহণ সংকট দেখা দেওয়ায় অনেকের কর্মস্থলে পৌঁছাতে সমস্যা হয়েছে। টানা বৃষ্টির কারণে রিকশা, সিএনজিচালিত অটোরিকশা, মোটরবাইক ইত্যাদি সুযোগ বুঝে বাড়তি ভাড়া আদায় করছে। নগরীর অনেক স্থানে রাস্তাঘাট ভাঙা থাকার কারণে ও নিচু এলাকাগুলোতে পানি জমে চলাচল করা বেশ অসুবিধা হয়ে পড়েছে।

সবমিলিয়ে গত কয়েক দিনের বৃষ্টিতে তাপপ্রবাহের দাপট কমলেও জলাবদ্ধতা আর যানজটে ভোগান্তি বেড়েছে ঢাকার পথে পথে।

আরটিভি/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশের ৮ অঞ্চলে ঝড়-বৃষ্টি, হুঁশিয়ারি সংকেত
প্রকাশ্যে দেশের প্রথম পোয়েটিক সিনেমার অফিসিয়াল ট্রেলার
আগামী ২৪ ঘণ্টা আবহাওয়া যেমন থাকবে
রাতেই ১৮ অঞ্চলে ঝড়ের আভাস, সতর্কসংকেত