• ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১
logo

দুর্নীতির খবর প্রচারে স্বাধীনতা চেয়ে মানববন্ধন

আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২২:০৫
মানববন্ধন
সংগৃহীত

ওরিয়ন গ্রুপের দুর্নীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিকসহ দুটি টিভির বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন সাংবাদিকরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) তিতুমীর কলেজ গেটের সামনে এ মানববন্ধনে অংশ নেয় গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের পাশাপাশি শিক্ষার্থীরাও।

মানববন্ধনে বক্তারা বলেন, ওরিয়ন গ্রুপ মানহানির মামলা দিয়ে স্বাধীন গণমাধ্যম ও সাংবাদিকদের কণ্ঠরোধ করতে চাচ্ছে, যা কোনোভাবেই সম্ভব নয়।

এ সময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা স্লোগান দেন ‘বৈষম্যবিরোধী সরকারের সময়ও সাংবাদিকদের কণ্ঠ রোধ করতে মামলা কেন, দুর্নীতির খবর প্রচারে গণমাধ্যমের স্বাধীনতা চাই’ ইত্যাদি।

তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি তাওসিফ মাইমুনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাহেদুজ্জামান সাকিবের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন ডিআরইউ, ডিইউজে, সাংবাদিক সমিতির সাবেক ও বর্তমান নেতারা এবং বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা।

জানা যায়, সম্প্রতি ওরিয়ন গ্রুপের বিদ্যুৎ কেন্দ্র ও গুলিস্তান-যাত্রাবাড়ী ফ্লাইওভারের দুর্নীতির খবর প্রকাশ করায় শনিবার (২৮ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটি ৫০০ কোটি টাকা করে দুটি মামলা করে দেশ টিভির বিরুদ্ধে। মামলায় দেশ টেলিভিশন লিমিটেডের প্রধান নির্বাহী এবং প্রতিবেদক শাহাদাত হোসেন নিশাদকে বিবাদী করা হয়েছে। একইসঙ্গে মামলা করা হয় ইনডিপেনডেন্ট টেলিভিশনের বিরুদ্ধেও।

আরটিভি/এএইচ

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ’
সাবেক ক্রিকেটার দুর্জয়ের ব্যাংক হিসাব তলব
সরকারি কর্মকর্তা-কর্মচারীরা সম্পদের হিসাব জমা দেবেন যেভাবে
শেখ হাসিনার সময় দেশ দুর্নীতির সাগরে নিমজ্জিত ছিল: ড. ইউনূস