• ঢাকা রোববার, ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১
logo

বিজয়া দশমীতে ডিএমপির বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২৪, ২১:১১
ডিএমপির বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ
ফাইল ছবি

বিজয়া শোভাযাত্রা ও প্রতিমা বিসর্জনের মাধ্যমে রোববার (১৩ অক্টোবর) শেষ হতে যাচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান দুর্গাপূজা। উক্ত অনুষ্ঠান উৎসবমুখর ও নির্বিঘ্ন করার লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বিস্তারিত নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করেছে।

শনিবার (১২ অক্টোবর) ডিএমপি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে আরও বলা হয়, বিসর্জন শোভাযাত্রা ঢাকেশ্বরী জাতীয় মন্দির হতে বের হয়ে পলাশী মোড়-জগন্নাথ হল-কেন্দ্রীয় শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট বটতলা-সরকারি কর্মচারী হাসপাতাল-পুলিশ হেডকোয়ার্টার্স-নগর ভবন-গোলাপশাহ মাজার-বঙ্গবন্ধু স্কয়ার-গুলিস্থান-নবাবপুর লেভেল ক্রসিং-নবাবপুর রোড-মানসি হল ক্রসিং-রথখোলার মোড়-রায়সাহেব বাজার মোড়-শাঁখারীবাজার -জগন্নাথ বিশ্ববিদ্যালয়-সদরঘাট বাটা ক্রসিং-পাটুয়াটুলি মোড়/সদরঘাট টার্মিনাল মোড় হয়ে ওয়াইজঘাট গিয়ে শেষ হবে।

বিজয়া শোভাযাত্রা ও প্রতিমা বিসর্জন উপলক্ষে স্বাভাবিক নিরাপত্তার পাশাপাশি ট্রাফিক পুলিশও মোতায়েন থাকবে। ঢাকেশ্বরী জাতীয় মন্দির, পলাশী মোড় ও বাহাদুর শাহ পার্ক এলাকায় তিনটি নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে।

পলাশীর মোড়, রায়সাহেব বাজার ও ওয়াইজঘাটে স্থাপন করা হয়েছে তিনটি ওয়াচ টাওয়ার। এছাড়া ডগ স্কোয়াড, বোম্ব ডিসপোজাল ইউনিট, ক্রাইম সিন টিম ও সোয়াত দল সার্বক্ষণিক প্রস্তুত থাকবে।

নির্ধারিত সময় ও রুট অনুসরণ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

আরটিভি/আরএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুর্গাপূজা উপলক্ষে সারাদেশে ৩১৭ প্লাটুন বিজিবি মোতায়েন
‘কোনো ধর্মীয় জনগোষ্ঠীকে রাজনৈতিকভাবে ব্যবহার করে না বিএনপি’ 
একদিনে ৮৩৮ মামলা, জরিমানা ৩৮ লাখ
বিসর্জনের রুটগুলোতে স্পেশাল ব্যবস্থা নেওয়া হয়েছে: আইজিপি