• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

রাজধানীতে ৬৫০ টাকায় ১০ কৃষিপণ্য, বিক্রি হচ্ছে যে ২০ এলাকায় 

আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২৪, ১৭:৫২
কৃষিপণ্য
সংগৃহীত

বাজারের উচ্চমূল্যের জন্য ন্যায্যমূল্যে কৃষিপণ্য বিক্রি শুরু করেছে সরকার। ওএমএস (ওপেন মার্কেট সেল) কর্মসূচির আওতায় ট্রাকসেলের মাধ্যমে ৬৫০ টাকায় ১০টি কৃষিপণ্য ক্রেতাদের হাতে তুলে দেওয়া শুরু হয়েছে। পাইলট প্রকল্প হিসেবে রাজধানীতে নিম্ন আয়ের মানুষের জন্য ভর্তুকি মূল্যে এসব পণ্য দিচ্ছে। প্রতিদিন ঢাকার ২০টি এলাকায় এসব পণ্য বিক্রি করা হচ্ছে। সরকারের কৃষি বিপণন অধিদপ্তর এই উদ্যোগ বাস্তবায়ন করছে।

৬৫০ টাকার প্যাকেজে দেওয়া হচ্ছে ১০টি পণ্য। এর মধ্যে রয়েছে- ৫ কেজি আলু ১৫০ টাকা, ১ ডজন ডিম ১৩০ টাকা, ১ কেজি পেঁয়াজ ৭০ টাকা। এ ছাড়া ১ কেজি মিষ্টি কুমড়া, করলা, পটোল, কচুরমুখী ও ১০০ গ্রাম কাঁচা মরিচ এবং ৩ কেজি পেঁপে ২৫০ টাকা আর ১টি লাউ ৫০ টাকাসহ সর্বমোট ১০টি পণ্যের দাম ৬৫০ টাকা ধরা হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর খাদ্য ভবনের সামনে কৃষি ওএমএস কর্মসূচি উদ্বোধন করে বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, ভোক্তারা যাতে সুলভ মূল্যে ক্রয় ক্ষমতার মধ্যে সবকিছু পায় সেজন্য আমাদের এ প্রচেষ্টা।

ঢাকার জ্যেষ্ঠ কৃষি বিপণন কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, সকাল ৮টায় মানিক মিয়া অ্যাভিনিউয়ের সেচ ভবন থেকে পণ্যবাহী ট্রাকগুলো গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়েছে। পণ্য শেষ না হওয়া পর্যন্ত প্রতিদিন বিক্রি চলবে। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত এই বিক্রি কার্যক্রম চলবে বলে জানান তিনি।

রাজধানীর ২০ স্থানে মিলবে এ সবজি। এর মধ্যে রয়েছে- খাদ্য ভবন, মানিক মিয়া অ্যাভিনিউ, মিরপুর-১০, বাসাব, বসিলা, রায়ের বাজার, রাজার বাগ, মুগদা-উত্তর, মুগদা-দক্ষিণ, পলাশি মোড়, হাজারী বাগ, মোহাম্মদপুর, গাবতলী, মহাখালী বাসস্ট্যান্ড, বেগুনবাড়ী, উত্তরখান, দক্ষিণ খান, কামরাঙ্গির চর, রামপুরা ও ঝিগাতলা।

আরটিভি/এএইচ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চালের বাজার শিগগিরই আগের রূপে ফিরে আসবে: খাদ্যমন্ত্রী