• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

শিক্ষার্থী নাদিম হত্যা মামলায় তাঁতী লীগ নেতা গ্রেপ্তার

আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২৪, ১৬:২৮
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর সূত্রাপুরে নাদিমুল হাসান এলেম নামে এক শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় করা হত্যা মামলায় সূত্রাপুর থানা তাঁতী লীগ সভাপতি মো. আবু সাঈদকে (৫৯) গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে সূত্রাপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরে শুক্রবার (১৮ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শিক্ষার্থী নাদিমুল হাসান এলেম হত্যার ঘটনায় তার মা কিসমত আরা গত ১ সেপ্টেম্বর সূত্রাপুর থানায় একটি মামলা করেন। মামলার এজাহারে বলা হয়, গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলনকারীরা সূত্রাপুর থানার শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজ ও কবি নজরুল কলেজের সামনে আন্দোলনের সমর্থনে মিছিল করছিল। এ সময় মিছিলরত ছাত্র-জনতার ওপর আক্রমণ করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তারা আন্দোলনকারীদের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করেন। এতে শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্র্যাজুয়েট কলেজের শিক্ষার্থী নাদিমুল হাসান এলেম বাম চোখে গুলিবিদ্ধ হন। পরে গুরুতর আহত নাদিমুলকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মুহাম্মদ তালেবুর রহমান আরও বলেন, গ্রেপ্তার আসামির বিরুদ্ধে সূত্রাপুর থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আরটিভি/আইএম/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষার্থী নাদিম হত্যায় তাঁতী লীগ নেতা সাঈদ কারাগারে
শেখ পরিবারের যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
সাব-রেজিস্ট্রি অফিসের বইয়ের পাতা গায়েব, ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৫
পুলিশের আরও ৪ কর্মকর্তাকে গ্রেপ্তারের অনুমতি