• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

আহত পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে আইজিপি

আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২৪, ১৮:৪৭
আইজিপি
সংগৃহীত

বঙ্গভবন ও পার্শ্ববর্তী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকাকালীন সময়ে আহত পুলিশ সদস্যদের দেখতে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল (সিপিএইচ) পরিদর্শন করেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) মো. ময়নুল ইসলাম ও ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান।

বুধবার (২৩ অক্টোবর) সকাল দশটায় পরিদর্শন যাওয়া আইজিপির সঙ্গে ছিলেন রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক (ডিআইজি) সরদার নূরুল আমিন এবং পুলিশ হেডকোয়ার্টার্স ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরিদর্শনকালে আইজিপি আহত পুলিশ সদস্যদের চিকিৎসার খোঁজখবর নেন এবং যথাযথ চিকিৎসা নিশ্চিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

এর আগে রাত দুইটায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাইনুল হাসান আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়েছিলেন। তার সঙ্গে ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) ফারুক আহমেদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. ইসরাইল হাওলাদার ও ডিএমপির বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা।

ডিএমপি সূত্রে জানা গেছে, আহত ২৫ জনের মধ্যে ৯ জনকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা শেষে বাসায় পাঠানো হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) দিবাগত রাতে বঙ্গভবনের সামনে দায়িত্বরত পুলিশের বেশির ভাগ সদস্যই কমবেশি আহত হয়েছেন।

প্রসঙ্গত, মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে বিভিন্ন সংগঠনের ব্যানারে বিক্ষোভ শুরু হয়। আন্দোলনকারীরা পদত্যাগ করার জন্য রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন। সন্ধ্যার পর আন্দোলনে উত্তেজনা বেড়ে যায়। একপর্যায়ে ব্যারিকেড ভেঙে বঙ্গভবনে ঢোকার চেষ্টা করেন আন্দোলনকারীরা। সেনাবাহিনী ও পুলিশ এ সময় বাধা দেয় তাদেরকে। বঙ্গভবনের সামনে পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুল সংখ্যক সেনা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য অবস্থান করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে সাউন্ড গ্রেনেডও নিক্ষেপ করা হয়।

পরিস্থিতি সামাল দিতে গিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ২৫ জন সদস্য আহত হন। তাদের মধ্যে ৯ জন আহত অবস্থায় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং আহত অন্য ১৬ জন প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছাড়পত্র গ্রহণ করেন।

এদিকে বুধবার (২৩ অক্টোবর) সকাল থেকে বঙ্গভবন এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিট মোতায়েন রয়েছে।

আরটিভি/এএইচ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাষ্ট্রপতির পদত্যাগ দাবির বিক্ষোভে ২৫ পুলিশ সদস্য আহত: ডিএমপি
শেখ হাসিনাসহ ৪৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা পাঠানো হয়েছে আইজিপির কাছে
পুলিশ দেখে পানিতে ঝাঁপ, সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু
বেরোবিতে পুলিশ ক্যাম্পের কার্যক্রম পুনরায় শুরু