• ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১
logo

সচিবালয়ে বিশৃঙ্খলা, গ্রেপ্তার ২৬ জন নিষিদ্ধ ছাত্রলীগের সঙ্গে জড়িত

আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২৪, ২০:২২
সচিবালয়ে বিশৃঙ্খলা, গ্রেপ্তার ২৬ জন নিষিদ্ধ ছাত্রলীগের সঙ্গে জড়িত
ফাইল ছবি

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল বাতিল ও পুনর্মূল্যায়নের দাবিতে সচিবালয়ে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করায় গ্রেপ্তার ২৬ শিক্ষার্থী ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

গ্রেপ্তাররা হলেন, জহিরুল ইসলাম (২০), মো. ফয়সাল হাসান (২১), মো. রায়হান হোসেন (২১), মো. রুবেল আহাম্মেদ (১৮), মো. রিয়াদ মাহমুদ (২১), মো. মেজবাউর রহমান মিল্লা (১৮), মেহেদী হাসান (১৮), সোহান (২১), ইমরান হোসেন আরমান (১৮), মেহেদী হাসান অন্তর (১৯), সাগর (১৮), রোহান (১৮), শাহরিয়ার হোসেন (১৮), আহাদ মোল্লা (২২), সোহান (১৮), মাসনুন (১৮), নাঈম (১৮), ইমাম হাসান (১৮), শাকিল (১৮), সেলিম (১৮), সাকলাইন মুস্তাক (১৮), হানজালাল (২২), মশিউর রহমান (১৮), প্রান্তিক (১৮), তাছিম রহমান (১৮) ও রবিন মিয়া (১৮)।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মুহাম্মদ তালেবুর রহমান বলেন, এইচএসসি পরীক্ষার ফলাফল বাতিলের দাবিতে বুধবার (২৩ অক্টোবর) সচিবালয়ে অবৈধভাবে প্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টি, বিভিন্ন স্থাপনা ভাঙচুর এবং সরকারি কাজে বাধা দেওয়ায় ৫৪ জনকে আটক করা হয়। এ ঘটনায় শাহবাগ থানার মামলায় ২৬ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। বাকি ২৮ জনকে তাদের অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন ছাত্রলীগের সঙ্গে জড়িত বলে জানিয়েছেন। তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত।

এর আগে, গত ১৫ অক্টোবর এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এরপর গত ২০ অক্টোবর এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল বাতিল ও পুনর্মূল্যায়নের দাবিতে ঢাকা শিক্ষা বোর্ডের সামনে বিক্ষোভ করেন এইচএসসিতে অকৃতকার্য হওয়া শিক্ষার্থীরা। এ সময় তারা শিক্ষা বোর্ডের ভেতর ঢুকে হামলাও চালান। ভাঙচুর করেন বোর্ড চেয়ারম্যানের রুম। এরপর ২৩ অক্টোবর বিকেলে সচিবালয়ে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করে শিক্ষার্থীরা।

আরটিভি/আরএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জামায়াতও কোনো ফ্যাসিবাদী ব্যক্তিকে নিষিদ্ধ ঘোষণা করেনি: গয়েশ্বর
ছাত্রলীগ নিষিদ্ধ ঘোষণায় সিরাজগঞ্জে মিষ্টি বিতরণ
ছাত্রলীগ নিষিদ্ধ করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে মিষ্টি বিতরণ
সচিবালয়ে বিশৃঙ্খলার দায়ে ২৬ শিক্ষার্থী কারাগারে