• ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১
logo

সমন্বয়ক পরিচয়ে স্বর্ণালংকার-টাকা লুট, গ্রেপ্তার ২

আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২৪, ২১:৫০
সমন্বয়ক পরিচয়ে স্বর্ণালংকার-টাকা লুট, গ্রেপ্তার ২
ছবি: সংগৃহীত

রাজধানীর উত্তরায় একটি বাসায় ঢুকে ভুয়া ছাত্র সমন্বয়ক পরিচয়ে স্বর্ণালংকার ও নগদ টাকা লুটের ঘটনায় ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) উত্তর পশ্চিম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. মারুফ হাসান পল্লব (৩২) ও আব্দুল্লাহ আল মামুন সজিব (২৬)।

গ্রেপ্তারের সময় লুট হওয়া ১৪ ভরি স্বর্ণালংকার, নগদ এক লাখ টাকা, একটি পাসপোর্ট ও ঘটনায় ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

জানা গেছে, গত ১৮ অক্টোবর রাতে অজ্ঞাতনামা ৯ থেকে ১০ জন দুষ্কৃতকারী উত্তরা-পশ্চিম থানার ১২ নং সেক্টরের শাহ মখদুম এভিনিউ রোডের ৬১ নাম্বার বাসার ম্যানেজারকে জিম্মি করে ৬ষ্ঠ তলায় একটি ফ্ল্যাটে ছাত্র সমন্বয়কের পরিচয়ে ভেতরে প্রবেশ করে। পরে দুষ্কৃতকারীরা বাসার সিসিটিভি ক্যামেরার ডিভিআর খুলে ফেলে এবং বাসায় অবৈধ অস্ত্র ও টাকা মজুদ আছে বলে জানায়। তারা পুলিশ ও সেনাবাহিনীর কাছে ধরিয়ে দেওয়ার ভয় দেখিয়ে ৮৩ ভরি স্বর্ণালংকার ও নগদ ১৫ লাখ টাকা লুট করে নেয়।

এ ঘটনায় ভুক্তভোগী ড. মমতাজ শাহানারা (ইডেন কলেজের ভাইস প্রিন্সিপাল) গত ২০ অক্টোবর বাদী হয়ে অজ্ঞাতনামা ৯ থেকে ১০ জনের বিরুদ্ধে উত্তরা-পশ্চিম থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার পর পুলিশ ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে ও তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িতদের শনাক্ত করে। এরপর অভিযান চালিয়ে গত ২২ অক্টোবর ভোরে উত্তরা ৪নং সেক্টরের হোটেল প্যারাডাইজ থেকে ঘটনায় জড়িত মো. মারুফ হাসান পল্লবকে গ্রেপ্তার করে। তার দেওয়া তথ্যে পরদিন আব্দুল্লাহ আল মামুন সজিবকে গ্রেপ্তার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে উত্তরা-পশ্চিম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজ রহমান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। বাকিদের গ্রেপ্তার এবং লুণ্ঠিত বাকি মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

আরটিভি/আরএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সচিবালয়ে বিশৃঙ্খলা, গ্রেপ্তার ২৬ জন নিষিদ্ধ ছাত্রলীগের সঙ্গে জড়িত
যারা সিন্ডিকেট গড়ছেন তাদের গ্রেপ্তার করুন: রিজভী
সাবেক গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির গ্রেপ্তার
বকশীগঞ্জে নাশকতার মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার