• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ছাত্রী হলে ফ্রিজ নষ্ট, ১০০ টাকা ভাড়ায় মাছ-মাংস রাখছে

কুবি সংবাদদাতা, আরটিভি নিউজ

  ১২ মার্চ ২০২২, ২০:২১
ছাত্রী হলে ফ্রিজ নষ্ট, ১০০ টাকা ভাড়ায় মাছ-মাংস রাখছে
ফাইল ছবি

প্রায় এক বছরেরও অধিক সময় ধরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মেয়েদের হল নবাব ফয়জুন্নেসা চৌধুরানী হলের ফ্রিজ অকেজো হয়ে পড়ে আছে। এ কারণে আবাসিক শিক্ষার্থীরা দৈনিক ৫ টাকা ও মাসিক ১০০ টাকা ভাড়া দিয়ে আশপাশের দোকানে মাছ-মাংস রাখতে বাধ্য হচ্ছেন।

খোঁজ নিয়ে জানা যায়, এ হলে বসবাসরত প্রায় ২৫০ জন শিক্ষার্থীর মধ্যে চলতি মাসে ডাইনিংয়ের মিল পদ্ধতিতে ৪০ জন খাচ্ছেন। আর বাকিরা নিজেরাই রান্না করে খাচ্ছেন। এ ক্ষেত্রে তারা হলের পাশ থেকে প্রতিদিনের শাকসবজি কিনে খেলেও মাছ-মাংস প্রতিদিন কিনে খেতে পারছেন না। ফলে রান্না করা শিক্ষার্থীদের অনেকেই হয়ে পড়ছেন নিরামিষভোজী কিংবা মাসিক ভাড়া দিয়ে ফ্রিজে রেখে খাচ্ছেন মাছ-মাংসসহ অন্যান্য পচনশীল দ্রব্য।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী আরটিভি নিউজকে বলেন, এমনিতেই হলে শিক্ষার্থীরা বাসার তুলনায় খাবারের কষ্ট করে। তার ওপর এমন বিড়ম্বনা দুঃখজনক। এ ব্যাপারে অভিযোগ করা হলেও কোন পদক্ষেপ নেওয়া হয়নি।

বিশ্ববিদ্যালয় হল সংলগ্ন মুদি দোকানদার ইমতিয়াজ বলেন, হলের মেয়েদের ফ্রিজ নষ্ট হওয়ায় এখানে মাছ-মাংস রাখেন। প্রথম দিকে কোন টাকা-পয়সা না নিলেও দীর্ঘদিন ধরে রাখার ফলে আমার ব্যবসারও অনেক সময় ক্ষতি হয়। তাই এখন দৈনিক ৫ টাকা দিয়ে কিংবা মাসিক ১০০ টাকা চার্জ দিয়ে মাছ-মাংস রাখার ব্যবস্থা করেছি।

অফিস সরঞ্জামাদি ও অন্যান্য যন্ত্রপাতি ক্রয় কমিটির সদস্য সচিব বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তরের সহকারী প্রকৌশলী সবুজ বড়ুয়া বলেন, আমরা চাহিদার ব্যাপারটি জানতে পেরেছি। মেয়েদের হল মিলিয়ে মোট তিনটি ফ্রিজ কেনার চাহিদা পেয়েছি। দ্রুতই তারা ফ্রিজ পেয়ে যাবে।

নবাব ফয়জুন্নেসা চৌধুরানী হলের প্রাধ্যক্ষ মো. সাদেকুজ্জামান বলেন, আমি বিষয়টি সম্পর্কে অবগত আছি। ব্যক্তিগতভাবে আমি মেকানিক এনে দেখিয়েছি। তারা বলেছে নতুন ফ্রিজ লাগবে। পরবর্তীতে আমি হলের ফ্রিজের চাহিদার ব্যাপারটি কর্তৃপক্ষের কাছে জানিয়েছি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিগারেট থেকে জাবির ছাত্রী হলে আগুন