• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সম্পত্তি লিখে না দেওয়ায় বাবাকে বের করে দেওয়ার অভিযোগ

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ আগস্ট ২০২৩, ২১:২৫
সম্পত্তি লিখে না দেওয়ায় বাবাকে বের করে দেওয়ার অভিযোগ

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় সম্পত্তি লিখে না দেওয়ায় ৮০ বছরের বৃদ্ধ বাবাকে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে দুই ছেলের বিরুদ্ধে থানায় অভিযোগও করেছেন বাবা। তবে ছেলেরা এ ঘটনা অস্বীকার করেছেন।

শনিবার (১২ আগস্ট) নাগেশ্বরী থানায় উপস্থিত হয়ে দুই ছেলে আনোয়ার হোসেন (৫৩) ও রফিকুল ইসলামের (৪৮) নামে লিখত অভিযোগ করেন তিনি।

ভুক্তভোগীর নাম রজব আলী। তিনি উপজেলার বেরুবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান পাড়া গ্রামের বাসিন্দা।

অভিযোগ সূত্রে জানা গেছে, তার দুই ছেলে বেশ কিছুদিন ধরে জমি লিখে নিতে রজব আলীকে চাপ দিচ্ছিল। এতে তিনি রাজি না হওয়ায়, ছেলেরা গত ১০ আগস্ট তাকে শারীরিক নির্যাতন করে বাড়ি থেকে বের করে দেয়।

রজব আলীর ছোট ছেলে রফিকুল ইসলাম ইসলাম বলেন, বাবা যে অভিযোগ করেছেন, সেটি ভিত্তিহীন। আমি ঢাকায় চাকরি করি। গত ১৫ দিন ধরে আমি ঢাকায়। কিভাবে আমি ১০ আগস্ট বাবাকে নির্যাতন করলাম?

তিনি আরও বলেন, আমার বড় ভাই আনোয়ার হোসেন সম্প্রতি দ্বিতীয় বিয়ে করেছেন। তখন থেকে বড় ভাই এবং ভাবিকে দেখতে পারেন না বাবা। প্রায় সময় এ নিয়ে বাড়িতে কলহ হয়। গত রমজান মাস থেকে বাবা আর বাড়িতে থাকেন না এবং খান না। পাশের মসজিদে থাকেন এবং প্রতিবেশীর বাড়িতে খান। আমরা অনেক চেষ্টা করেও তাকে বাড়িতে আনতে পারিনি।

বড় ছেলে আনোয়ার হোসেন বলেন, আমি মানুষের জমি বর্গা নিয়ে কৃষিকাজ করি। পাশাপাশি আমার একটি পাওয়ার টিলার আছে। সেটি দিয়ে মানুষের জমি চাষ করে সংসার চালায়। বেশ কয়েকদিন ধরে বাবার সঙ্গে আমার কোনো দেখা নেই। শুনেছি দুদিন আগে বাবা মসজিদ থেকে বের হয়ে আমার বোনের বাড়ি যায়। এ সময় আমার বোন তার মুখে একটি দাগ দেখে জানতে চান, এটি কিসের দাগ? বাবা জানান, মসজিদে পড়ে গিয়ে আঘাত পেয়েছেন।

থানায় অভিযোগের বিষয়ে তিনি কিছুই জানেন না উল্লেখ করে বলেন, বাবার থেকে জমি লিখে নেওয়ার প্রশ্নই আসে না। কারণ বাবা তার জমি আগেই সব বিক্রি করে দিয়েছেন। এখন মাত্র ৩ শতাংশ জমি আছে তার নামে। ওই জমি রাস্তায় পড়েছে। আর আমরা যে বাড়িতে থাকি সেটা ৪ শতাংশ। এই জমি ১৫ বছর আগে আমরা দুই ভাই কিনেছি। এ ছাড়া আমাদের দুই ভাই ও বাবার নামে কোনো জমি নেই।

নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিকুর রহমান অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেয়েকে ধর্ষণ চেষ্টা, বাবা গ্রেপ্তার
বাবার কবর জিয়ারত করলেন নিজামীপুত্র মোমেন
আমি যতবার মা হব, ততবার বাবা হবে সৃজিত: স্বস্তিকা
ছেলের বিরুদ্ধে বাবাকে কুপিয়ে হত্যার অভিযোগ