• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

হিলিতে কমেছে সব ধরনের আলুর দাম

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:২৬
ছবি : আরটিভি

এক দিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কমেছে সব ধরনের আলুর দাম। দেশি আলু খুচরা বাজারে কেজি প্রতি ২ টাকা কমে বর্তমানে ১৮ টাকা দরে বিক্রি হচ্ছে এবং ভারতীয় আলু হিলি স্থলবন্দরের পাইকারিতে ২ টাকা কমে ২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ভারতীয় আলু আমদানিতে সরকার যদি শুল্ক কমিয়ে দেয় তাহলে আলুর দাম আরও কমে যাবে বলে জানান আমদানিকারকরা।

রোববার (৪ ফেব্রুয়ারি) হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে।

হিলির কাঁচা বাজারে আলু কিনতে আসা ইয়ামিন হোসেন বলেন, ভারত থেকে আলু আমাদানির কারণে দেশের বাজারে কমেছে দাম। তবে পেঁয়াজের দাম অনেক বেশি। বর্তমানে দেশি পেঁয়াজ ৭৫ থেকে ৭৮ টাকা দরে বিক্রি হচ্ছে। এ ছাড়াও ডিম, চাল, তেল, খেজুর, ছোলা বুটসহ নানা মসলা জাতীয় নিত্যপণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। সরকারের পক্ষ থেকে যদি রমজান মাসের আগেই দ্রুত পদক্ষেপ না নেওয়া হয় তাহলে কিছু কিছু অসাধু ব্যবসায়ী নিজের ইচ্ছে মতো দাম বৃদ্ধি করে দেবে।

হিলি বাজারের আলু এবং পেঁয়াজ বিক্রেতা রায়হান কবির বলেন, ভারত থেকে আলু আমদানির কারণে দেশি আলুর দাম কমেছে। বর্তমানে দেশি আলু ১৮ থেকে ২৫ টাকা দরে বিক্রি হচ্ছে। আমরা মোকামগুলো থেকে কম দামে আলু কিনে কম দামে বিক্রি করছি। তবে পেঁয়াজের দাম অনেকটাই বৃদ্ধি পেয়েছে। পেঁয়াজ কেজি প্রতি ৭৫ থেকে ৭৮ টাকা দরে বিক্রি হচ্ছে।

হিলি কাস্টমসের তথ্যমতে গতকাল শনিবার ভারতীয় ৪টি ট্রাকে ১০০ টন আলু আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রেলপথ অবরোধ করে হিলিতে অবস্থান-অনশন
শুল্ক কমানোর পরেও হিলিতে কমছে না পেঁয়াজের দাম
হিলিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনবিষয়ক সেমিনার
হিলিতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম