• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

ঘূর্ণিঝড়ের প্রভাবে বাগেরহাটে বৈরী আবহাওয়া

বাগেরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ মে ২০২৪, ১৪:৫৫
ফাইল ছবি

পূর্বমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিমমধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত নিম্নচাপটি উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে একই এলাকায় গভীর নিম্নচাপে পরিণত হয়েছে।

শনিবার (২৫ মে) সকাল থেকে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে উপকূলীয় জেলা বাগেরহাটে কখনো রোদ আবার কখনো আকাশ মেঘাচ্ছন্ন আবহাওয়া বিরাজ করছে। দুপুরের দিকে কোথাও কোথাও হালকা বৃষ্টিপাত হচ্ছে। প্রকৃতির এমন আচরণে আতঙ্ক বিরাজ করছে উপকূলবাসীর মধ্যে।

এদিকে, ঘূর্ণিঝড় রেমালের খবরে উপকূলজুড়ে শঙ্কায় রয়েছে বেড়িবাঁধের পাশে আশ্রয় নেওয়া মানুষেরা। তবে জেলা প্রশাসন প্রাথমিকভাবে সব ধরনের প্রস্তুতি নিয়েছে।

স্থানীয়রা জানান, মে মাস উপকূলবাসীর কাছে আতঙ্কের মাস। প্রতিবছর এই মাসের শেষে সুন্দরবন উপকূলে আছড়ে পড়ে প্রলয়ংকরী সব ঘূর্ণিঝড়। ৫ বছর আগে স্মরণকালের সবচেয়ে বড় জলোচ্ছ্বাস আইলাও আঘাত হেনেছিল এই মে মাসের ২৫ তারিখ। রোববার (২৬ মে) আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল। এমন বার্তায় চরম আতঙ্কের মধ্যে দিন পার করছেন নদীতীরবর্তী মানুষ।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন জানান, বৃহস্পতিবার প্রস্তুতি সভা করা হয়েছে। জেলার ৩৫৯টি আশ্রয়কেন্দ্র ও স্বেচ্ছাসেবকদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। এ ছাড়া সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৈরী আবহাওয়ায় উপকূলে নৌযান চলাচল বন্ধ
বাগেরহাটে চাঁদাবাজি মামলায় ৫ পৌর কাউন্সিলর কারাগারে
মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার পদত্যাগ দাবি
বাগেরহাটে টানা বৃষ্টিতে ৫০ কোটি টাকার ক্ষতি