• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নিক্সন চৌধুরীকে শোকজ

আরটিভি নিউজ

  ২৭ মে ২০২৪, ২১:৫৯
নিক্সন চৌধুরী
ছবি: সংগৃহীত

উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

সোমবার (২৭ মে) ফরিদপুর জেলা নির্বাচন অফিসের অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. জিয়াউল হক খানের সই করা নোটিশটি তাকে প্রদান করা হয়।

এতে বলা হয়েছে, সদরপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতীকের শাহিদুল ইসলামের বিপক্ষে বক্তব্য দিয়েছেন নিক্সন, যার অডিও-ভিডিও এবং বক্তব্য গণমাধ্যমেও এসেছে। ভাঙা উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী ঘোড়া প্রতীকের মোখলেছুর রহমান তার এলাকার এমপি নিক্সনের বিরুদ্ধে প্রমাণ হিসেবে কাগজপত্র সংযুক্ত করে জেলা নির্বাচন অফিসে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আনেন, যা একটি জাতীয় দৈনিকে প্রকাশিত হয়েছে।

এমপি নিক্সন আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে প্রতীয়মান হয়েছে। কেন তিনি আচরণবিধি লঙ্ঘন করেছেন, তার সুনির্দিষ্ট লিখিত ব্যাখ্যা ২৮ মে বিকেল ৪টার মধ্যে সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে জমা দিতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে নোটিশের ব্যাখ্যা না দিলে এ সংসদ সদস্যের বিষয়ে নির্বাচন কমিশনকে জানানো হবে বলে সতর্ক করা হয়েছে।

আচরণবিধি অনুযায়ী, উপজেলা পরিষদ নির্বাচনে কারও পক্ষে-বিপক্ষে প্রচার বা বিরোধিতা করে প্রকাশ্যে ভোটের মাঠে নামতে পারবেন না কোনো সংসদ সদস্য।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক এমপি হাজারী-হাবিবুরের দেশত্যাগে মানা
সুনামগঞ্জ-৫ আসনের সাবেক এমপি মানিক গ্রেপ্তার
সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল জ্যাকব গ্রেপ্তার
সাবেক এমপি সুলতান মনসুর বিমানবন্দরে আটক