• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

মাথার খুলি ঘিরে রহস্য, নিখোঁজ শিশু শর্মিলার কিনা এ নিয়ে ধূম্রজাল

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ জুন ২০২৪, ১৫:৪২
মাথার খুলি ঘিরে রহস্য, নিখোঁজ শিশু শর্মিলার কিনা এ নিয়ে ধূম্রজাল
ছবি : আরটিভি

টাঙ্গাইলের ভূঞাপুরে ডোবার পাশ থেকে উদ্ধার হওয়া মাথার খুলি নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। দেহের বাকি অংশের এখনও সন্ধান মেলেনি। মাথার খুলিটি ৯ দিন আগে নিখোঁজ হওয়া শিশু শর্মিলার কিনা এ নিয়েও সৃষ্টি হয়েছে ধূম্রজাল। তবে ঘটনাস্থলে মিলেছে নিখোঁজ হওয়া শিশুর জামা। পুলিশ বলছে, ডিএনএ পরীক্ষার পর জানা যাবে মাথার খুলিটি কার।

সোমবার (৩ মে) উপজেলার গো‌বিন্দাসী ইউনিয়‌নের চিতু‌লিয়া পূর্বপাড়া এলাকার ধানখেত থেকে বস্তাব‌ন্দি অবস্থায় এ মাথার খুলিটি উদ্ধার করা হয়।

সরেজমিনে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার চিতুলিয়া পাড়া এলাকায় ডোবার পাশে প্লাস্টিকের ব্যাগ টানাটানি করছিল কুকুর। বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে ছিল মাংসের টুকরো। দুর্গন্ধ ছড়াচ্ছিল চারদিকে। স্থানীয় লোকজন বিষয়টি দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়েই ছুটে যায় পুলিশ। ঘটনাস্থল থেকে কিছুটা দূরেই ৯ দিন আগে নিখোঁজ হওয়া ১০ বছরের ফুটফুটে শিশু নওসিন ইসলাম শর্মিলার বাড়ি। গত ২৬ মে নিখোঁজ হয় খেলতে গিয়ে। ধারণা করা হচ্ছে, মাথার খুলিটি শিশু শর্মিলার। তবে দেহের অন্যান্য অংশের এখনও কোনো সন্ধান মেলেনি। কোথায় রয়েছে বাকি অংশ এ নিয়েও নানা প্রশ্ন দেখা দিয়েছে। পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, মাথার খুলির ডিএনএ পরীক্ষা করা হবে। এরপরই এর রহস্য উদঘাটন হবে। শিশুটির বাবা সুমন মিয়া জানিয়েছেন, ডোবার পাশ থেকে যে জামা পাওয়া গেছে সেটি নিখোঁজের সময় সেটি তার মেয়ের পরনে ছিলো।

শিশু শর্মিলার বাবা সুমন মিয়া বলেন, ‘গত ২৬ মে মাদরাসা থেকে বাড়ি ফিরে খেলতে গিয়ে নিখোঁজ হয় শর্মিলা। পরে আর খোঁজ পাওয়া যায়নি তার। থানায় জিডিও করা হয়। আজ যেখানে খুলি পাওয়া গেছে ওই জায়গা দিয়ে কয়েকবার খোঁজাখুঁজি করা হয়েছে। কোনো কিছু পাওয়া যায়নি। আজ সকালে কুকুরে মাথার খুলি টানাটানি করছিল। পরে লোকজনের খবর শুনে এখানে আসি। ডোবার পাশে আমার মেয়ের জামা পাওয়া গেছে। তবে এটা আমার মেয়ের মাথার খুলি কিনা এটা তদন্তের পর জানা যাবে।’

স্থানীয়রা জানান, এটা শর্মিলার মাথার খুলি কিনা সন্দেহ রয়েছে। কেউ ঘটনা ভিন্নখাতে নেওয়ার জন্য এ ধরনের কাজ করতে পারে।

তবে তারা পুলিশকে গভীর তদন্তের অনুরোধ জানান।

এ দিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ভূঞাপুর থানার ওসি মোহাম্মদ আহসান উল্লাহসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা। এ ছাড়াও ঘটনাস্থালে আসেন সিআইডি ও পিবিআইয়ের টিম।

এ বিষয়ে ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, ‘ঘটনাস্থলে ফরেনসিক টিম রয়েছে। মাথার খুলির ডিএনএ পরীক্ষা করা হবে। পরে জানা যাবে মাথার খুলিটি নিখোঁজ শিশু শর্মিলার কিনা।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিখোঁজের ৩ দিন পর ডোবায় মিলল কিশোরের মরদেহ 
আমাদের সংগ্রাম আরও বাকি রয়েছে: মামুনুল হক
টাঙ্গাইলে পৃথক স্থান থেকে ২ মরদেহ উদ্ধার  
ফ্যাসিস্ট বিদায় করেছি, অন্য ফ্যাসিস্টকে জায়গা দিতে নয়: সারজিস