• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

কালিয়া পৌরসভার মেয়রের বিরুদ্ধে কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

নড়াইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ জুন ২০২৪, ২১:১৬
নড়াইল
ছবি: আরটিভি

নড়াইলের কালিয়া পৌরসভার মেয়র ওয়াহিদুজ্জামান হিরার বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন কাউন্সিলররা।

সোমবার (৩ জুন) সকালে কালিয়া পৌর ভবনে এই সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্যানেল মেয়র মো. আসলাম খান। তিনি জানান, মেয়র হাট-বাজার ইজারা দিয়ে বিগত বাংলা ১৪২৮ সনে ২০ লাখ ৬৭ হাজার ৬০১ টাকা ইজারা গ্রহীতাদের কাছ থেকে ব্যক্তিগতভাবে গ্রহণ করেন, যে টাকা পৌরসভায় জমা প্রদান করেননি। ১৪৩১ সনে ৩ লাখ ১৬ হাজার ৯০০ টাকা অনাদায়ী রয়েছে, যা আদায় না করে গ্রহীতাদের ইজারা আদায়ের কার্যক্রমে সুযোগ করে দিয়েছে এবং ভ্যান হাটের সর্বোচ্চ দর দাতাকে টেন্ডার কমিটির সুপারিশ থাকা সত্ত্বেও নিজে ব্যক্তিগত ক্ষমতা প্রয়োগে দ্বিতীয় দর দাতাকে ইজারা প্রদান করেন। আর সাতটি হাট বাজার কোনো ইজারাদার দরপত্রে অংশ গ্রহণ না নেওয়ায় খাস ঘোষণা করেন।

ওই সাতটি হাট বাজার থেকে নিয়ম-নীতির তোয়াক্কা না করে ব্যক্তিগত পছন্দের লোক দিয়ে টোল আদায় করে মেয়র নিজে গ্রহণ করছেন। পৌরসভার দুটি রোলার, দুটি ট্রাক অফিশিয়ালি ভাড়া না দিয়ে নিজে ব্যক্তিগতভাবে ভাড়া দিয়ে সেই টাকা আত্মসাৎ করছেন। কাউন্সিলরদের রেজুলেশন না নিয়ে বিভিন্ন জায়গা বন্দবস্ত প্রদান করেন এবং উন্নয়ন মূলক কাজে কাউন্সিলরদের রেজুলেশন না নিয়ে নিজের খুশিমত প্রকল্প রক্ষণাবেক্ষণ করছেন।

পৌরসভার কমিউনিটি সেন্টারের সামনে কোনো আইনের তোয়াক্কা না করে নিজে ব্যক্তিগতভাবে পৌরসভার জায়গা দখল করে ব্যক্তিগত মার্কেট নির্মাণ করছেন। আমাদের দাবি, আর্থিক অনাটনের জন্য মাস্টার রোলের নিয়োগকৃত অপ্রয়োজনীয় কর্মচারীদের নিয়োগ বাতিল করতে হবে। মেয়রের দুর্নীতি, অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারে কারণে পৌরসভার যে সমস্ত ক্ষতি হয়েছে এসবের ক্ষতিপূরণ এবং আত্মসাতকৃত টাকা পৌর তহবিলে জমা করতে হবে। আগামী ১০ কর্ম দিবসের মধ্যে দাবি পূরণ না হলে মাসিক মিটিংসহ সকল প্রকার মিটিং বর্জন করা হবে। আর তাতেও সমাধান না হলে মেয়য়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে মেয়র বলেন, সব কিছুই নিয়ম মাফিক পরিচালিত হচ্ছে। নাগরিক সুবিধাই আমার কাছে মুখ্য। কাউন্সিলরদের সুবিধা দেওয়ার জন্য নাগরিকেরা আমাকে নির্বাচিত করেনি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নড়াইলে সৎমায়ের হাতে ৪ বছরের শিশু খুন
শেখ হাসিনার সময় দেশ দুর্নীতির সাগরে নিমজ্জিত ছিল: ড. ইউনূস
হাতিয়ায় অধ্যক্ষের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শিক্ষকদের সংবাদ সম্মেলন
আইভী ও সাবেক দুই এমপির দুর্নীতি অনুসন্ধানে দুদক