• ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১
logo

যানজটের নগরী ঢাকা এখন ফাঁকা

আরটিভি নিউজ

  ১৮ জুন ২০২৪, ১৫:৪৮
চিরচেনা যানজটের নগরী ঢাকা এখন ফাঁকা। ছবি : সৈকত আহমেদ

পবিত্র ঈদুল আজহার ছুটিতে নাড়ির টানে রাজধানী ছেড়ে গ্রামে গেছেন লাখো মানুষ। ফলে ঢাকা অনেকটাই ফাঁকা। চিরচেনা সড়কে দেখা যায়নি যানজট। কয়েকটি গণপরিবহন চললেও অনেকটা ফাঁকা সিট নিয়েই ছুটছে।

মঙ্গলবার (১৮ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর কারওয়ান বাজার, গাবতলী, শনির আখড়া, রামপুরা ও পল্টন এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই ঢাকার সড়কগুলোতে যানবাহন ও যাত্রীদের উপস্থিতি কম। তবে কিছু ব্যক্তিগত যানবাহন, সিএনজি অটোরিকশা ও রিকশা চলাচল করছে।

রাস্তায় বের হওয়া মানুষজন জানান, ঈদের ছুটিতে রাস্তা ফাঁকা থাকায় এক ঘণ্টার রাস্তা ১০-১৫ মিনিটে যাওয়া যাচ্ছে।

ঈদের পরদিন প্রায় ফাঁকা রাজধানীর সড়কে আছে কিছু যানবাহন। কারওয়ান বাজার থেকে তোলা ।

রাজধানীর গাবতলী থেকে থেকে বাসে উঠে ২০ মিনিটে কারওয়ান বাজার এলাকায় পৌঁছেছেন রনি খাঁ। তিনি বলেন, অন্যদিনগুলোতে ঢাকা ব্যস্ত থাকে এজন্য ঈদের ছুটিতে ঘুরতে বের হয়েছি। কারণ, অনেকে গ্রামে ঈদ করতে গেছেন। রাজধানীতে মানুষের চাপ নেই।

এদিকে ফাঁকা ঢাকায় অনেকে রিকশায় ঘুরতে বের হয়েছেন। রাজধানীর শনির আখড়া এলাকা থেকে রিকশায় করে ঘুরতে বের হওয়া যাত্রী কাহহার সামি বলেন, এবার ঈদে গ্রামে যাইনি। ঢাকার ফাঁকা রাস্তায় ঘুরতে ভালো লাগছে। তাই পরিবার নিয়ে বের হয়েছি।

উত্তরা থেকে ছেড়ে আসা একটি বাসের চালক শিমুল বলেন, এখন রাস্তায় গাড়ি কম, যাত্রীও তেমন নেই। তারপরও কিছু যাত্রী পাওয়া যাচ্ছে, সেজন্য গাড়ি নিয়ে বের হয়েছি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে আগুনে একই পরিবারের ৩ জন দগ্ধ
ঢাকার উদ্দেশ্যে নিউইয়র্ক ছেড়েছেন প্রধান উপদেষ্টা 
ইমামতির দ্বন্দ্বে চাচাকে হত্যা, অভিযুক্ত ঢাকা থেকে গ্রেপ্তার
বছরের শেষে ঢাকায় আসছেন আইসিসির প্রধান প্রসিকিউটর